ঢাকা মহানগর আ.লীগ : দক্ষিণে সমাবেশ উত্তরে বিক্ষোভ আজ

আগের সংবাদ

১০ দাবিতে যুগপৎ আন্দোলন : ঢাকার গণসমাবেশ থেকে বিএনপির ঘোষণা > ২৪ ডিসেম্বর দেশব্যাপী গণমিছিলের কর্মসূচি

পরের সংবাদ

আলীকদম : মারাইংতং ধম্মা জেদীর ভিত্তি স্থাপন

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি : আলীকদমে মারাইংতং ধম্মা জেদী বৌদ্ধ বিহারের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মাঙ্গলিক ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় শিলবুনিয়া মার্মাপাড়ায় মারাইংতং পাহাড়স্থল প্রাঙ্গণে এ অনুষ্ঠানে মারাইংতং ধম্মা জেদীর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 
অনুষ্ঠানে মারাইংতং ধম্মা জেদী বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ভদন্ত উঃ উইচারা মহাথের ভান্তে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী আছে বলে আলীকদম থেকে থানচি প্রান্তিক সড়ক উন্নয়ন হয়েছে। আগামীতেও পার্বত্য জেলা রোড মডেল হবে। তিনি আরো বলেন, আলীকদমে সবচেয়ে বড় পর্যটন স্পট দামতুয়া। সেখানে পর্যটকদের যাতায়াতের জন্য সড়ক নির্মাণ করে দেয়া হবে। যাতে পর্যটকদের সহজভাবে ভ্রমণ করতে সুবিধা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ক্যসাপ্রæ মার্মা, তিতিম্যা মার্মা, সদস্য বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. সোয়াইব প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়