জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

মেসির জন্য বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা : ইব্রা

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা ফুটবলার আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। ফুটবল মাঠে তার সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই। ক্লাব ফুটবলে দুই হাতে সাফল্য পাওয়া মেসির এখনো বিশ্বকাপের সোনালি ট্রফিটা ছুঁয়ে দেখা হয়নি। কাতারে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নামা এই ফুটবল মহাতারকার জন্যই এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে বলে মনে করেন মেসির সাবেক সতীর্থ জøাতান ইব্রাহিমোভিচ।
ইব্রা বলেন, ‘আশা করি আর্জেন্টিনা মেসির জন্য হলেও এবারের বিশ্বকাপটা জিতবে।’ শুধু ইব্রা নন। মরক্কোর কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেয়া স্পেনের কোচ লুইস এনরিকেও চান আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতুক। বিশ্বকাপ শুরুর আগে তিনি বলেছিলেন, ‘যদি স্পেন না জেতে, আমি চাইব আর্জেন্টিনা জিতুক। কেন? কারণ মেসির মানের একজন খেলোয়াড়ের কারণে। যদি আমরা বিশ্বকাপ না জিতি, আমি চাইব আর্জেন্টিনা এটা জিতুক।’ এখানেই থামেননি এনরিকে। মেসির বিশ্বকাপ না জেতা অন্যায্য হবে উল্লেখ করেন তিনি, ‘এটা খুবই অন্যায্য হবে, যদি সে বিশ্বকাপ না জিতে অবসরে যায়। চাইলে সে আরেকটি বিশ্বকাপ খেলতে পারবে। মেসি পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছে, এটা ছয়ও হতে পারে। এটা সম্ভব হতে পারে তার শারীরিক সক্ষমতা এবং আকাক্সক্ষার ওপরে নির্ভর করে।’
৩৬ বছরের শিরোপার আক্ষেপ ঘোচাতে এসে কাতারে আর্জেন্টিনার শুরুটা হয়েছিল অঘটনের হারে। যদিও সৌদি আরবের বিপক্ষে সেই হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। একের পর এক ঝলক দেখাচ্ছেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিও। দলকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। স্বপ্নের ট্রফিটা ছুঁয়ে দেখতে আর মাত্র তিন ম্যাচের অপেক্ষা। আজ রাতে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। যারা চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত হারের মুখ দেখেনি। আর্জেন্টিনাকে ডাচ বাধা টপকাতে হলে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে।
এদিকে দারুণ ছন্দে থাকা মেসিকে থামাতে না পারলে প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বপ্নটা অধরাই থেকে যাবে ডাচদের। নেদারল্যান্ডসের যে খেলোয়াড়দের ওপর মেসিকে থামানোর দায়িত্ব থাকবে, তাদের একজন ডিফেন্ডার নাথান আকে। তবে আকে বলেছেন, মেসিকে নিয়ে আলাদা করে ভাবছেন না তারা।
ম্যানচেস্টার সিটি ডিফেন্ডার বলেন, ‘মেসি সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। তাকে থামানো খুব কঠিন হবে। আমরা কয়েকটা দিন আয়েসিভাবে পার করেছি। এখনো আমরা মেসিকে নিয়ে ভাবিনি।’ তবে শুধু মেসিই নন, আর্জেন্টিনা দলের অন্যদের নিয়েও ভাবতে হবে বলে মন্তব্য করেছেন আকে, ‘এটা শুধু মেসির ব্যাপার নয়। তাদের আরো কয়েকজন দারুণ খেলোয়াড় আছে এবং এটা অসাধারণ একটা ম্যাচ হতে যাচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়