জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : ডা. এস এ মালেকের মৃত্যু অপূরণীয় ক্ষতি

আগের সংবাদ

পল্টন ছেড়ে গোলাপবাগে বিএনপি : বিকাল থেকেই সমাবেশস্থলে নেতাকর্মীদের অবস্থান, রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

পরের সংবাদ

কাতারে ফিরলেন স্টার্লিং

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পারিবারিক কারণে বিশ্বকাপের মাঝপথে দেশে ফেরেন ইংল্যান্ডের রাহিম স্টার্লিং। এবার আবার কাতারে দলের সঙ্গে যোগ দেয়ার জন্য প্রস্তুত তিনি। ইংল্যান্ড ফুটবল দল এক বিবৃতিতে জানিয়েছে, ‘স্টার্লিং আবার আমাদের দলে যোগ দিচ্ছে। পারিবারিক কারণে ও দেশে ফিরে গিয়েছিল। কিন্তু শুক্রবার (আজ) সে আল ওয়াকারাহতে দলের সঙ্গে থাকবে।’ ফ্রান্সের বিপক্ষে খেলতে নামার আগে খবরটা গ্যারেথ সাউথগেটের দলের জন্য ভীষণ স্বস্তির।
গত শনিবার (৩ ডিসেম্বর) রাতে স্টার্লিংয়ের বাসায় সশস্ত্র কিছু লোক ঢুকে পড়েছিল এবং সেই সময় তার পরিবার বাসায় ছিল। কঠিন সময়ে পরিবারের কাছে থাকতে বিশ্বকাপ ছেড়ে দেশে ফিরে যান স্টার্লিং। এজন্য মিস করেন শেষ ষোলোয় সেনেগালের বিপক্ষে ম্যাচ। ম্যাচটি ৩-০ গোলে জিতে শেষ কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড।
কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের তিন ম্যাচেই খেলেছিলেন রাহিম স্টার্লিং। প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে একটি গোলও পেয়েছিলেন তিনি। তবে পরিবারের বিপদের সময় কাতার ছেড়ে যাওয়ায় সেনেগালের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খেলতে পারেননি। আগামীকাল ফ্রান্সের বিপক্ষে ইংল্যান্ডের কোয়ার্টার ফাইনালের ম্যাচ। আল বায়েত স্টেডিয়ামে দুদল মুখোমুখি হবে রাত ১টায়। এ ম্যাচে স্টার্লিং দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণও বটে।
থ্রি লায়নদের হয়ে ৮১ ম্যাচে এখন পর্যন্ত ২০ গোল করেছেন তিনি।
প্রতি বিশ্বকাপেই ইংল্যান্ড ভক্তদের কণ্ঠে শোভা পায় ইটস কামিং হোম গান। তবে গত ৫৬ বছর ফুটবলের সর্বোচ্চ মর্যাদার ট্রফিটা ছোঁয়া হয়নি থ্রি লায়নদের। গত রাশিয়া বিশ্বকাপে শিরোপার অনেক কাছে গিয়েও হতাশায় পুড়তে হয়েছিল তাদের। তবে দলটির ডিফেন্ডার হ্যারি মাগুয়েইর জানান, কাতারে ভিন্ন মানসিকতা নিয়েই চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে নেমেছে ইংলিশরা। তিনি বলেন, ‘আমার মনে হয় একটা জিনিস আমি বলব, ২০১৮ এর দলটির চেয়ে এই দল অনেক আলাদা। আমি মনে করি আমরা আসলেই বিশ্বাস করি এটা (বিশ্বকাপ জয়) সম্ভব। আমি ২০১৮ এর আসরে খেলেছি ও আমরা সেমিফাইনাল পর্যন্ত গিয়েছিলাম। আমার মনে হয় অনেক খেলোয়াড়ই খুশি ছিল। আপনারা খুশি ছিলেন সেমির অংশ হতে পেরে।’  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়