ট্রাকের ধাক্কা : নটর ডেম শিক্ষার্থী নিহতের মামলার চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

নেতাকর্মীদের প্রতি শেখ হাসিনার নির্দেশ : যে হাত মারতে আসবে সে হাত ভেঙে দিতে হবে > আঘাত এলে পাল্টা আঘাত

পরের সংবাদ

সেরে উঠছেন পেলে

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফুটবল বিশ্বের অন্যতম কিংবদন্তি ফুটবলার ব্রাজিলের পেলে। অনেকদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে যাচ্ছেন ৮১ বছর বয়সি এই বিশ্বকাপজয়ী। চিকিৎসার জন্য প্রতি মাসে তাকে হাসপাতালে দৌড়াতে হয়। ক্যান্সারের সঙ্গে লড়তে থাকা পেলেকে গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। তার অসুস্থতা নিয়ে গুজব ছড়ানো হয় গণমাধ্যমে। তবে ফুটবল কিংবদন্তি পেলেকে নিয়ে স্বস্তির সংবাদ দিয়েছে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের কর্তৃপক্ষ।
হাসপাতালের চিকিৎসকরা মঙ্গলবার জানান, হাসপাতালের সাধারণ কক্ষে আছেন ৮২ বছর বয়সি পেলে। স্থিতিশীল ও সজ্ঞানেই আছেন তিনি। তার সাধারণ অবস্থার উন্নতি হচ্ছে, বিশেষ করে শ্বাসযন্ত্রের সংক্রমণের সমস্যা সেরে উঠছে।
এর আগে ব্রাজিলের দৈনিক পত্রিকা ফোলহা ডি সাও পাওলোর প্রতিবেদনে বলা হয়, কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না, তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেয়া হয়েছে। এরপর থেকে সাবেক এই মহাতারকাকে নিয়ে উদ্বিগ্ন ছিল পুরো ক্রীড়াঙ্গন।
পরে যদিও পেলের এক মেয়ে জানান, তার বাবাকে প্যালিয়েটিভ কেয়ারে নেয়াই হয়নি। হাসপাতাল থেকেই ব্রাজিলের খেলার আগে সামাজিক যোগাযোগম্যাধ্যমে পেলে একটি পোস্ট শেয়ার করেন।
সেখেন এই কিংবদন্তি লিখেন, আমার বন্ধুরা, সকলকে শান্ত এবং ইতিবাচক রাখতে চাই। আমি শক্তিশালীই রয়েছি। যথেষ্ট আশাবাদী আমি। যথাযথ ভাবেই প্রয়োজনীয় চিকিৎসা চলছে। আমার সব চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ জানাতে চাই। ওরা খুব যতœ করছেন আমাকে। ঈশ্বরের ওপর আমার প্রচুর আস্থা রয়েছে। সারাবিশ্ব থেকে ভালোবাসা মাখানো অসংখ্য বার্তা আমাকে প্রাণশক্তিতে ভরপুর করে রেখেছে। বিশ্বকাপে ব্রাজিলের দিকে তাকিয়ে রয়েছি আমি।
তবে তাকে হতাশ করেনি ব্রাজিলের ফুটবলাররা। দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল। জয়ের পর পেলেকে স্মরণ করেন ব্রাজিলের ফুটবলাররা। ম্যাচ শেষে পেলের পোস্টার নিয়ে জয় উদযাপন করেন নেইমাররা। ব্রাজিলের হয়ে ম্যাচে প্রথম গোলদাতা ভিনিসিয়াস ম্যাচের পর পেলের সুস্থতা কামনা করে বলেন, পেলের জন্য অনেক শুভকামনা রইল। এই জয়টা তাকে উৎসর্গ করতে চাই। আশা করছি সবকিছু ঠিকঠাক হবে এবং তিনি দ্রুতই সুস্থ হয়ে ফিরে আসবেন। আমরা তার জন্যই এই বিশ্বকাপ জিততে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়