দৈনিক বাংলার মোড় থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

কক্সবাজারের জনসভায় প্রধানমন্ত্রী : আগামীতেও নৌকায় ভোট চাই

পরের সংবাদ

শান্তকে জ্যাক ক্যালিসের সঙ্গে তুলনা

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় দলের ওপেনার নাজমুল হোসেন শান্তকে নিয়ে সমালোচনার শেষ নেই। গত দুই ম্যাচেই শূন্য রানে সাজঘরে ফিরেছেন তিনি। এরপরেও তাকে কেন দলে রাখা হয় এমন প্রশ্নের জবাবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জ্যাক ক্যালিসের সঙ্গে শান্তর তুলনা করেছেন কোচ রাসেল ডোমিঙ্গো।
ভারতের বিপক্ষে ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আসলে আমি ওপেনিংয়ে ডান ও বাঁহাতির মিশেল পছন্দ করি। আর শান্ত দিনকে দিন সাদা বলে নিজেকে মেলে ধরছে। বিশ্বকাপে দুটি ফিফটি করেছে। আর আমি অনেক গ্রেট প্লেয়ার দেখেছি যাদের প্রথম ২০-২৫ ম্যাচ, ২০ টেস্ট ম্যাচের রেকর্ড ভালো ছিল না। জ্যাক ক্যালিসের কথাই বলি। ক্যালিসের প্রথম ১২ টেস্টে মনে হয় গড় ছিল ১২। দেখুন আমরা জানি, শান্তর আরো ধারাবাহিক হওয়া উচিত। ওয়েস্ট ইন্ডিজে তাকে কঠিন কিছু উইকেটে খেলতে হয়েছে। সেখানেও ভালো ইনিংস খেলেছে। আর কিছু ক্রিকেটারের প্রতি আপনার ধৈর্যশীল হতে হবে। কঠিন কন্ডিশনে ১২টা ওয়ানডে ম্যাচ খুব বেশি না। তাই আমাদের ধৈর্য্য ধরতে হবে। তাদের ফর্ম খুঁজে পাওয়ার সুযোগ দিতে হবে।
ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ইনজুরির কারণে ভারত সিরিজের প্রথম ওয়ানডেতে ওপেনিংয়ে সুযোগ মেলে তার। তবে সে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য দুই ফিফটি করে ব্যাট হাতে নিজের প্রতিভার জানান দিয়েছিলেন শান্ত।
এরপর ওয়ানডে সিরিজে ফিরে ব্যাট হাতে আবারো মলিন এই বাঁহাতি ওপেনার। তার ওয়ানডে পরিসংখ্যানও খুব জীর্ণশীর্ণ শান্তর। ১৪ ম্যাচ মোট রান মাত্র ১৮৯। নেই কোনো অর্ধশতক। গড় মোটে ১৩.৫০। আজ শূন্য রানে ফিরলে টানা তিন ম্যাচে রানের খাতা না খুলেই হ্যাট্রিক করার রেকর্ড গড়বেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়