ঢাকা কলেজে কমিটির দাবি : ছাত্রলীগ সভাপতির গাড়ি আটকে দিল বিক্ষুব্ধ নেতারা

আগের সংবাদ

প্রতিটি ব্যাংকেই টাকা আছে > ছাত্রলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী : বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় না আসতে পারে

পরের সংবাদ

বিশ্বকাপ না খেলে দেশে ফিরলেন স্টার্লিং

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কাতার বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে সেনেগালের বিরুদ্ধে ৩-০ গোলে জয় পায় ইংল্যান্ড। এ ম্যাচে ইংলিশদের প্রথম একাদশে ছিলেন না রাহিম স্টার্লিং। এমনকি ছিলেন না রিজার্ভ বেঞ্চেও। সেনেগালের বিরুদ্ধে ম্যাচের পর ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট জানিয়েছেন, লন্ডনে ফিরে গেছেন স্টার্লিং। তার কাছে ফুটবলের চেয়ে পরিবার বেশি গুরুত্বপূর্ণ। তার পাশে আছে দল।
সাউথগেট জানান, ‘স্টার্লিংয়ের লন্ডনের বাড়িতে সশস্ত্র দুষ্কৃতকারী হানা দিয়েছে। বাড়িতে স্টার্লিংয়ের ৩ সন্তানসহ পরিবারের লোকজন আছেন। গত শনিবার রাতে এই ঘটনা ঘটে। এই খবর পেয়ে স্টার্লিং অত্যন্ত উদ্বিগ্ন হয়ে উঠেছে। সেই কারণেই ও বাড়ি ফিরে গেছে। ও সন্তানদের নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন। পরিস্থিতি কী দাঁড়ায়, সেটা দেখার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। এই মুহূর্তে স্টার্লিংয়ের কাছে পরিবারই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা ওর পাশে আছি। ওর যতটা সময় লাগে লাগুক।’
গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে খেলেন স্টার্লিং। ইরানের বিপক্ষে ৬-২ ব্যবধানে জেতা ম্যাচে একটি গোলও করেন তিনি। ওয়েলসের বিপক্ষে তাকে নামাননি কোচ। এবার সেনেগালের বিপক্ষে দলেই ছিলেন না তিনি। আগামী শনিবার ফ্রান্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে লড়াই করবে ইংল্যান্ড। বিশ্বকাপ চলাকালে স্টার্লিংকে পাওয়ার সম্ভাবনা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি সাউথগেট। এ প্রসঙ্গে সাউথগেট বলেন, ‘আমি সত্যিই এই মুহূর্তে কিছু জানি না। এটা এমন একটি পরিস্থিতি, (পারিবারিক সমস্যা সামলাতে) তার সময়ের প্রয়োজন। মাঝে মধ্যে ফুটবল সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় নয়, পরিবার সবার আগে আসা উচিত।’ বিশ্বকাপ স্কোয়াড ছেড়ে দেশে ফেরা ইংল্যান্ডের দ্বিতীয় খেলোয়াড় স্টার্লিং। এর আগে পারিবারিক কারণে দলটির ডিফেন্ডার বেন হোয়াইটও একই কাজ করেন।
সেনেগালের বিরুদ্ধে এবারের বিশ্বকাপে প্রথম গোল করেছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ম্যাচের পর তিনিও সতীর্থের উদ্দেশে স্টালিংয়ের পাশে থাকার বার্তা দিয়েছেন। বলেছেন, ‘ওর পরিবারের পাশে রয়েছি। সতীর্থ ও বন্ধুকে এভাবে দেখতে চাই না। আশা করি কোচের সঙ্গে কথা বলে সঠিক সিদ্ধান্তই নেবে।’
গার্ডিয়ানের খবর অনুযায়ী, ইংল্যান্ড এবং বিশ্বকাপের জন্য রাহিম স্টার্লিং অত্যন্ত প্রতিশ্রæতিবদ্ধ। তার পরিবারের জন্যই তিনি বাড়িতে ফিরে গেছেন। তিনি তার সন্তানদের জন্য চিন্তিত। সাউথগেট, সব সতীর্থ এবং এফএর পূর্ণ সমর্থন থাকায় স্টার্লিং বাড়িতে চলে যাওয়ার কথা জানিয়েছেন। রাহিম কাতারে ফিরে আসবেন কিনা, তা এখনো নিশ্চিত না। যদি তার বাড়ির সব পরিস্থিতি অনুকূলে থাকে তবে আবারো ইংল্যান্ডের বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেবেন ২৭ বছর বয়সি এই খেলোয়াড়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়