ঢাকা কলেজে কমিটির দাবি : ছাত্রলীগ সভাপতির গাড়ি আটকে দিল বিক্ষুব্ধ নেতারা

আগের সংবাদ

প্রতিটি ব্যাংকেই টাকা আছে > ছাত্রলীগের সম্মেলনে প্রধানমন্ত্রী : বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় না আসতে পারে

পরের সংবাদ

পেলেকে নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ মেয়ের

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ফুটবল বিশ্বের অন্যতম কিংবদন্তি ফুটবলার ব্রাজিলের পেলে। অনেকদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে যাচ্ছেন ৮১ বছর বয়সী এই বিশ্বকাপজয়ী। চিকিৎসার জন্য প্রতি মাসে তাকে হাসপাতালে দৌড়াতে হয়। তবে তার অসুস্থতা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ তুলেছেন তার মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো। দুই দিন ধরে আন্তর্জাতিক মিডিয়া তোলপাড় হয়ে গিয়েছিল পেলের অসুস্থতার খবরে। বলা হচ্ছিল, তিন বিশ্বকাপজয়ী এই ফুটবলারকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। কিন্তু এমন খবরকে উড়িয়ে দিয়েছেন পেলের মেয়ে ফ্লাভিয়া।
নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে গত বুধবার সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় পেলেকে। গত শনিবার ব্রাজিলের দৈনিক পত্রিকা ফোলহা ডি সাও পাওলোর প্রতিবেদনে বলা হয়, অন্ত্রের ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না, তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেয়া হয়েছে। এই খবর নাড়িয়ে দেয় পুরো ক্রীড়াঙ্গনকে।
পেলেকে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন সবাই। তার সুস্থতার জন্য শুরু হয় প্রার্থনা। কাতার বিশ্বকাপের গ্যালারিতে দেখা যায় পেলের জন্য ভক্তদের শুভ কামনা জানাতে। কিলিয়ান এমবাপ্পের মতো তারকাও পেলের জন্য টুইট করেন। তবে ওইদিন রাতেই হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছে পেলের শরীর এবং আপাতত স্থিতিশীল আছেন তিনি।
তবে তার চিকিৎসকদের কেউ প্যালিয়েটিভ কেয়ারে রাখার তথ্য নিশ্চিত করেননি। ব্রাজিল কিংবদন্তির মেয়ে ফ্লাভিয়া দাবি করেন, এমন কিছুই ঘটেনি। তিনি বলেন,‘এটা একদমই ঠিক হয়নি। মানুষ বলছে যে তিনি শেষ অবস্থায় আছেন, ওনাকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। আমাদের বিশ্বাস করুন, তেমনটা ছিল না।’ ফ্লেভিয়া আরো বলেন, সময়ে সময়ে পেলের ওষুধ পাল্টানো হবে। কারণ, কোলন ক্যান্সার পুরোপুরি সারবে না।
ওই সাক্ষাৎকারে পেলের আরেক মেয়ে কেলি জানান, তিন সপ্তাহ আগে কোভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন তার বাবা। যার ফলে শ্বাসযন্ত্রের সংক্রমণ দেখা দেয়। তার ভাষ্য,‘তিনি অসুস্থ, বৃদ্ধ হয়ে গেছেন। তবে এই মুহূর্তে তার শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য চিকিৎসা করা হচ্ছে। যখন তিনি সুস্থ হয়ে উঠবেন তখন বাসায় ফিরে আসবেন। হাসপাতালে থেকে তিনি এখনই চিরবিদায় নিচ্ছেন না।’ ক্যারিয়ারে কেবল সান্তোস ও নিউইয়র্ক কসমস ক্লাবের হয়ে খেলেছেন পেলে। ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালের বিশ্বকাপে জিতেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়