নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

ভারতের ভাবনা বাড়াচ্ছে বৃষ্টি

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেট মাঠে বৃষ্টি কারো জন্য আশীর্বাদ, কারো জন্য অভিশাপ। তবে হ্যামিল্টনের বৃষ্টি ভারত-নিউজিল্যান্ড ম্যাচের সব রোমাঞ্চ কেড়ে নিয়েছে। গতকাল দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় দুদল। কিন্তু বৃষ্টির জন্য খেলা হয়েছে ১২.৫ ওভার। এমনকি শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত হয়। ফলে ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিক নিউজিল্যান্ড। যা হোক, ভারতের ভাবনা বাড়াচ্ছে বৃষ্টি। ৩০ নভেম্বর ক্রাইস্টচার্চে তৃতীয় ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে দুদল। শেষ ম্যাচে বৃষ্টি হানা দিলে সিরিজ ঘরে তুলবে কিউইরা। আর ভারত জিতলে সিরিজ ভাগাভাগি করতে হবে।
এদিকে হ্যামিল্টনে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। তবে বৃষ্টির কারণে টস পিছিয়ে যায় শুরুতেই। তবে ব্যাট হাতে শুরুটা ভালোই করে ভারত। কিন্তু শিখর ধাওয়ান ও শুভমান গিলের ওপেনিং জুটি ৪.৫ ওভার খেলার পর ফের বৃষ্টি হানা দেয়। প্রায় সাড়ে তিন ঘণ্টা পর আবার শুরু হলে খেলা নেমে আসে ২৯ ওভারে।
খেলা শুরুর ২ বল পরই ম্যাট হেনরির বলে মিড অনে লাকি ফার্গুসনের হাতে ক্যাচ দেন ধাওয়ান। তিনি ১০ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন। এরপর ব্যাট হাতে ঝড় তোলেন গিল। তিনি অষ্টম ওভারের তৃতীয় বলে হেনরিকে ছক্কা মারেন। এরপর ফের হানা দেয় বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগে ৫.৫ ওভারে ভারত তোলে ৫৫ রান। ৪২ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৫ রানে অপরাজিত থাকেন গিল। সূর্যকুমার ২৫ বলে ৩৪ রান করেন ২ চার ও ৩ ছক্কায়। তবে বৃষ্টির তাণ্ডব না কমায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।
এদিকে এর আগে প্রথম ওয়ানডে ম্যাচে দাপটে খেলে ৭ উইকেটে জিতেছে কিউইরা। ঘরের মাঠে এ নিয়ে টানা ১৩টি ওয়ানডে জিতল নিউজিল্যান্ড। ২০১৯ সালের ফেব্রুয়ারির পর নিজ মাঠে এই সংস্করণে হারেনি তারা। এর আগে ২০১৫ সালে দেশের মাটিতে টানা ১২ ওয়ানডে জিতেছিল কিউইরা।
এছাড়া অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। অধিনায়ক শিখর ধাওয়ান ১২৪ রানের ওপেনিং জুটি গড়েন শুভমান গিলের সঙ্গে। ৬৫ বলে ১ চার ও ৩ ছয়ে ৫০ রান করেন গিল। ৭৭ বলে ১৩ চারে ৭২ রান করে আউট হন ধাওয়ান। শ্রেয়াস আইয়ার ৮০ রান করে সাজঘরে ফেরেন। এরপর আর কোনো ব্যাটসম্যান সুবিধা করতে পারেননি। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডকে ৩০৭ রানের লক্ষ্য দেয় ভারত। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ৩টি করে উইকেট শিকার করেন দুই পেসার সাউদি ও ফার্গুসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়