নাইক্ষ্যংছড়ি : ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা

আগের সংবাদ

তিন কারণে ভালো ফলাফল : সংক্ষিপ্ত সিলেবাস, প্রশ্নপত্রে সুবিধা ও সাবজেক্ট ম্যাপিংয়ের প্রভাবে পাসের হার বেড়েছে এসএসসি ও সমমান পরীক্ষায়

পরের সংবাদ

বাংলাদেশে আর্জেন্টাইন : সমর্থকদের উন্মাদনায় মুগ্ধ ফিফা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপের জ্বরে কাঁপছে গোটা বিশ্ব। প্রিয় দলের জার্সি, পতাকা, তারকাদের ছবি নিয়ে পাগলামিতে মেতেছে বিভিন্ন দেশের সমর্থকরা। উন্মাদনায় পিছিয়ে নেই বাংলাদেশ। নিজেদের দল ফুটবলে অংশ নিতে না পারলেও বিশাল দৈর্ঘ্যরে পতাকা বানিয়ে, প্রিয় দলের পতাকার রঙে বাড়ি রাঙানোর ঘটনাও দেখা গেছে। বিশ্বকাপ নিয়ে বাংলাদেশে এমন উন্মাদনা নজর কেড়েছে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার।
ফুটবল বিশ্বকাপে গত পরশু আর্জেন্টিনার মুখোমুখি হয় মেক্সিকো। সেই ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারায় লিওনেল মেসির দল। একটি গোল করেন লিওনেল মেসি। অন্য গোলটি করেন এনজো ফার্নান্দেজ। আর্জেন্টিনার এই জয়ে মাঝরাতে খেলা শেষে রাজপথে নেমেছিল উচ্ছ¡সিত সমর্থকরা। যে যেভাবে পেরেছে সেভাবে উদযাপন করেছে প্রিয় দলের বিজয়। বাংলাদেশে আর্জেন্টাইন সমর্থকদের এই উল্লাসের ভিডিও নজর কেড়েছে পুরো বিশ্বের। বিশ্ব ফুটবলের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ফিফার নজড় কেড়েছে বাংলাদেশের এমন একটি উদযাপনের ভিডিও। তাদের ভেরিফাইড টুইটারে সেই ভিডিও শেয়ার করে ক্যাপশনে ফিফা লিখেছে, এটাই হলো ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টাইন ভক্তরা ফিফা বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে জয়ের ম্যাচে মেসির দেয়া গোল উদযাপন করছে।
আগের ম্যাচে সৌদি আরবের কাছে হেরে যাওয়ায় গ্রুপপর্ব থেকে বিদায়ের সুর বাজছিল আর্জেন্টিনার। সমর্থকরাও ছিলেন হতাশ। তবে ম্যাচ জয়ে তারা আবারো আশা ফিরে পেয়েছে। এর আগেও রাশিয়া বিশ্বকাপে নিজেদের অফিসিয়াল পেজে বাংলাদেশি সমর্থকদের বিশ্বকাপ উন্মাদনা নিয়ে কয়েকটি ছবিও পোস্ট করেছিল ফিফা। সেবার মোট ৪টি ছবি পোস্ট করে ছবিগুলোর ক্যাপশনে ফিফা লিখেছিল, বিশ্বকাপে কখনই জায়গা করে নিতে না পারলেও বাংলাদেশ বিশ্বের অন্যতম দেশ যেখানে নিবেদিত ফুটবল সমর্থক রয়েছে।
অন্যদিকে বড় ধাক্কা খেয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল আলবিসেলেস্তেরা। তবে দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাড়ায় আর্জেন্টিনা। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে রইল তারা। তবে মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত জয়ের আগে নিজের পরিবারের অবস্থার কথা জানিয়েছিলেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। পরিবারের সদস্যদের নিয়ে আলবিসেলেস্তে অধিনায়ক বলেন, আমার পরিবার সবসময়ই আমাকে সঙ্গ দেয়। তারা অনেক ভুগেছে। প্রথম ম্যাচে হারের পর ওরা অসুস্থ হয়ে গিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়