ইকুয়েডর রুখে দিল ডাচদের

আগের সংবাদ

১০ দফা দাবিতে নৌশ্রমিক ধর্মঘট : সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

পরের সংবাদ

সন্ধ্যা মাতিয়ে ইতি টানল রবীন্দ্র সংগীত উৎসব

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাইরে অগ্রহায়ণের হিমেল হাওয়া বইছে, ভেতরে বিশিষ্ট শিল্পীরা সুরের সুরভী ঢেলে উষ্ণতা ছড়াচ্ছিলেন রবির কিরণে হাসি ছড়িয়ে। বিশ্ব কবির গানে, কথামালায় আর আবৃত্তির মধ্যদিয়ে প্রাণে প্রাণে তারা মাতালেন রবীন্দ্র সংগীত উৎসবের সমাপনী সন্ধ্যাটি। যেখানে সারাদেশ থেকে দুই শতাধিক শিল্পীর সম্মিলন ঘটে।
‘এই জীবনে ব্যথা যত এইখানে সব হবে গত’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের এমন অমিয়বাণী ধারণ করে রবীন্দ্র সংগীতশিল্পী সংস্থা আয়োজিত ৩৩তম রবীন্দ্র সংগীত উৎসবের সমাপনী দিন ছিল গতকাল শনিবার। এদিন রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তন মঞ্চে বিকাল ৫টা থেকে শুরু হয় আবৃত্তি ও সংগীতানুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন বুলবুল ইসলাম, ফাহিম হোসেন চৌধুরী, রোকাইয়া হাসিনা, অদিতি মহসিন, ড. অরূপ রতন চৌধুরী, চঞ্চল খান, লিলি ইসলামসহ প্রখ্যাত কণ্ঠশিল্পীরা।
গানের পাশাপাশি আবৃত্তি পরিবেশনায় অংশ নেন বাকশিল্পী আশরাফুল আলম, জয়ন্ত রায়, বেলায়েত হোসেন, মাহমুদা আখতার ও রেজিওয়ালী লীনা।
সমাপনী দিনেও রবীন্দ্রনাথের গানের সুরে আর আবৃত্তির ধ্বনিতে সংস্কৃতির লড়াইকে বেগবান করার প্রত্যয় ব্যক্ত করেন শিল্পীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়