মোজাম্মেল-প্রণয় সাক্ষাৎ : কলকাতার থিয়েটার রোডের সেই বাড়িটি চেয়েছে বাংলাদেশ

আগের সংবাদ

কাদের সঙ্গে ডায়লগ করব? মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রশ্ন

পরের সংবাদ

এডভোকেট কামরুল : একদিন আগেও ক্ষমতা ছাড়বে না আ.লীগ

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, পাঁচ বছরের একদিন আগেও ক্ষমতা ছাড়বে না আওয়ামী লীগ। বিএনপি যতই ষড়যন্ত্র করুক কোনো লাভ হবে না। ১০ ডিসেম্বর বিএনপিকে সমাবেশ করতে হলে সোহরাওয়ার্দী উদ্যানেই করতে হবে, পল্টনে নয়।
গতকাল শুক্রবার সন্ধ্যায় কেরানীগঞ্জ মডেল থানার ঘাটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত ৭১ সালে ২৫ নভেম্বর ঘাটারচরে পাক হানাদার বাহিনীর নৃশংস হত্যাযজ্ঞের শিকার শহীদ বীরদের স্মরণে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে শহীদদের গণকবরে পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান আইন করে শুধু পঁচাত্তরের খুনিদের রক্ষা করেনি তাদের বিদেশে দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করা হয়েছিল। জয় বাংলা নিষিদ্ধ করেছিল। দালাল আইন বাতিল করে একাত্তরের রাজাকারদের পুনর্বাসন করেছিল, শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিল, গোলাম আজমকে বাংলাদেশে ফিরিয়ে এনেছিল আর বেগম খালেদা জিয়া নিজামীকে মন্ত্রী বানিয়েছে। প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্টের আগে হাওয়া ভবনে ২ বার মিটিং করেছে তারেক রহমান। আল্লাহর রহমত আছে বলে প্রধানমন্ত্রী আজো বেঁচে আছে আর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের মানুষ বিশ্বাস করে আজকের এ দিন থেকে উত্তরণ কেবল শেখ হাসিনাই করতে পারে।
এডভোকেট কামরুল ইসলাম আরো বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। তিনি ৮১ সাল পর্যন্ত বেঁচেছিলেন, এর মধ্যে ১৮টি ক্যু হয়েছিল। যেখানে জিয়াউর রহমান বিনা বিচারে হাজার হাজার সেনা-নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাদের ফাঁসি দিয়েছিলেন। আমাদের দুঃখ ৭১ যারা গণহত্যা করেছে তারা আজ দেশে রাজনীতি করে।
১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির উদ্দেশ্য ভালো না, তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাচ্ছে, তবে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তারা পালাবার সুযোগ পাবেন না। জনরোষের সামনে তারা কোথাও পালাতে পাবেন না।
৭১ শহীদ পরিবার স্মৃতি সংসদের সভাপতি এডভোকেট এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন- কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সভাপতি ইউসুফ আলী চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বিপ্লব, সহসভাপতি শফিউল আজম খান বারকু, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, শাক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়