এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

বাবলাবন গণহত্যা দিবস আজ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : আজ ২৫ নভেম্বর ঐতিহাসিক বাবলাবন গণহত্যা দিবস। ১৯৭১ সালের এ দিনে স্বাধীনতা যুদ্ধের সময় রাজশাহীতে স্বাধীনতাকামী ১৭ জন মানুষকে পাকিস্তানি হানাদার বাহিনী তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করে। বিজয়ের পরপর ৩১ ডিসেম্বর পদ্মাচর শ্রীরামপুর বাবলাবন এলাকা থেকে তাদের দাঁড়িতে বাঁধা মরদেহ উদ্ধার করা হয়।
দিবসটি পালনে প্রতি বছরের মতো এবারো দিনব্যাপী কর্মসূচির আয়োজন করেছে রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। কর্মসূচির মধ্যে রয়েছে- আজ সকাল ১০টায় বাবলাবন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, বিকেল ৪টায় সাহেব বাজার জিরো পয়েন্টে বিশাল স্মরণ সমাবেশ ও দোয়া মাহফিল। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা শাহিন আক্তার রেণী। অন্যদের মাঝে বক্তব্য রাখবেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, আইন বিষয়ক সম্পাদক হোসনে আলী পেয়ারা, সিনিয়র সদস্য শরিফ উদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়