জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

ফুলতলী সীমান্ত : মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক গুরুতর আহত

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন বাংলাদেশি এক যুবক। গতকাল বুধবার ভোর ৫টায় উপজেলার সদর ইউনিয়নের ফুলতলী এলাকার সীমান্তের কাঁটাতারের বেড়া ঘেঁষে এ ঘটনা ঘটে। ওই যুবকের নাম মুহাম্মদ বেলাল (৩০)। তিনি রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব হাজীরপাড়ার আবুল হাশেমের ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন। তিনি জানান, বুধবার ভোরে রামু উপজেলার কচ্ছপিয়ার ইউনিয়নের পূর্ব হাজির পাড়ার বেলাল নামে এক যুবক নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলী সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়ার কাছে গেলে হঠাৎ দুটি মাইন বিস্ফোরণের প্রকট আওয়াজ শোনা যায়। সঙ্গে সঙ্গে আমাকে ফোনে ঘটনাটি জানানো হয়। তিনি আরো বলেন, আঘাতপ্রাপ্ত বেলাল এর আগেও ইয়াবা বড়ি নিয়ে বিজিবির হাতে আটক হয়েছিল। তিনি একজন মাদক কারবারি বলে স্থানীয়দের কাছ থেকে জানা যায়। অতএব এলাকাবাসী এবারো সন্দেহ করছে ইয়াবা পাচারের কাজে তিনি সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে গিয়েছিলেন। সেখানে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে ধারণা করছে এলাকাবাসী।
স্থানীয়রা জানান, বুধবার ভোর ৫টার দিকে ফজরের নামাজ আদায় করার সময় সীমান্তের কাঁটাতারের বেড়া সংলগ্ন ওপারে মিয়ানমার ভূখণ্ডে দুটি প্রকট শব্দ শোনা যায়। তখন নামাজ শেষে স্থানীয়রা ঘটনার বিস্তারিত জানতে গিয়ে জানতে পারে রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব হাজিপাড়া এলাকার বাসিন্দা আবুল হাশেমের ছেলে মুহাম্মদ বেলাল মাইন বিস্ফোরণে পায়ে আঘাত পায়। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নাইক্ষ্যংছড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্থানীয়রা আরো জানান, বেলাল একজন মাদক কারবারির সদস্য। এর আগেও সীমান্ত থেকে ইয়াবা মাদক পাচারের সময় হাতেনাতে আটক করে বিজিবি। তিনি জেল থেকে বের হয়ে আবারো ইয়াবা কারবারে জড়িয়ে পড়ে।
নাইক্ষ্যংছড়ি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিঠুন সিংহ সংবাদ মাধ্যমকে বলেন, উপজেলার আসামতলি সীমান্তের নোম্যান্সল্যান্ড এলাকায় স্থলমাইন বিস্ফোরণে বেলাল নামে এক যুবক আহত হয়েছেন বলে শুনেছি। খোঁজ নেয়া হচ্ছে।
প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা, আশারতলী, ফুলতলী, কম্বনিয়া, জামছড়ির কয়েকটা পয়েন্টে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মিয়ানমারের চোরাই পথে গরু আর ইয়াবা বড়ি নিয়ে আসছে কয়েকটি সিন্ডিকেটের সদস্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়