জাহাঙ্গীর কবির নানক : বিএনপির মানবতার শিক্ষা নেয়া দরকার

আগের সংবাদ

এপার ওপার সুড়ঙ্গ সংযোগ : কর্ণফুলীর তলদেশে ‘বঙ্গবন্ধু টানেল’ উদ্বোধনের অপেক্ষায়

পরের সংবাদ

পেসার আল-আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেক মামলা

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দাম্পত্য জীবন পুনরুদ্ধার চেয়ে ক্রিকেটার আল-আমিনের বিরুদ্ধে আরো একটি মামলা করেছেন স্ত্রী ইশরাত জাহান। মামলায় ঝিনাইদহ মেট্রোপলিটন বার এসোসিয়েশনের বিবাহ রেজিস্ট্রারকেও আসামি করা হয়েছে।
গতকাল বুধবার ঢাকার সহকারী প্রথম জেলা জজ বেগম কানিজ তানিয়া রুপার আদালতে মামলাটি করেন ইশরাত জাহান। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন। বাদীপক্ষের আইনজীবী মো. শামসুজ্জামান এ তথ্য জানান।
মামলায় বলা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসলামী শরিয়ত মোতাবেক ইসরাত জাহান ও আল-আমিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি পুত্র সন্তান রয়েছে। তবে বেশ কিছুদিন যাবত আল-আমিন স্ত্রী ও সন্তানদের ভরণপোষণ প্রদান করেন না এবং খোঁজও না নিয়ে এড়িয়ে চলছেন। যোগাযোগও করেন না।
গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে আল-আমিন বাসায় এসে স্ত্রীর কাছে যৌতুকের জন্য ২০ লাখ টাকা দাবি করেন। ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল-আমিন তাকে এলোপাতাড়ি কিল ঘুষিসহ লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করেন। সংসার করবেন না বলেও জানান। এ ঘটনায় ১ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় মামলাও হয়।
মামলায় আরো বলা হয়, আল-আমিন স্ত্রী-সন্তানদের বাসা থেকে বের করে অন্যত্র বিয়ে করবেন বলে জানান। দুই বছর যাবত আসামি বাদীর খোঁজখবর নেন না এবং বাসায় নিয়মিত থাকেন না। যার কারণে ইসরাত তার দুই সন্তানসহ বসতবাড়িতে শান্তিপূর্ণভাবে বসবাস করার অধিকারসহ মাসিক ভরণপোষণ দাবি করে মামলা দায়ের করেন।
ওই মামলায় বাদী লিখিত বক্তব্য দাখিলে জানান ২৫ আগস্ট ইশরাতকে তালাক দিয়েছেন তিনি। তবে তালাকের কোনো কাগজ বাদী পাননি।
এছাড়া বলা হয়, আল আমিন তার মা-বাবার কুপরামর্শে স্ত্রীকে তালাক দিয়েছেন।
আল-আমিন বাদীকে একতরফাভাবে তালাক দিয়েছেন যা কার্যকর নয়। তালাকে সংক্ষুব্ধ হয়ে ইসরাত আল-আমিনের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। এ কারণে দাম্পত্য জীবন পুনরুদ্ধারে বাদী মামলাটি দায়ের করলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়