জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

সমাবেশের অনুমতি চাইল বিএনপি : গোয়েন্দা প্রতিবেদন দেখে সিদ্ধান্ত জানাবে ডিএমপি

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ করতে চায় বিএনপি। সেই সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কার্যালয়ে লিখিত আবেদন জানিয়েছে দলটি। তবে সমাবেশের অনুমতি দেয়া হবে কিনা, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদন পর্যালোচনার পর সে বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে বলে জানিয়েছে পুলিশ।
বিএনপির একটি প্রতিনিধিদল গতকাল মঙ্গলবার সকাল ১০টায় মিন্টো রোডে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে যায়। ১ ঘণ্টার বেশি সময় তারা সেখানে বৈঠক করে। এ সময় গণসমাবেশের অনুমতি ছাড়াও সমাবেশে বিএনপি নেতাকর্মীদের অংশ নিতে যেন বাধা দেয়া না হয়- সে দাবিও পুলিশ কমিশনারের কাছে তুলে ধরেন নেতারা।
বৈঠকে বিএনপির নেতাদের মধ্যে ছিলেন- ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, প্রচার সম্পাদক ও বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সদস্য সচিব আমিনুল হক, রফিকুল আলম মজনু প্রমুখ।
ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে আমানউল্লাহ আমান বলেন, আমাদের ছয়টি বিভাগীয় শহরে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ হয়েছে।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সেই সমাবেশের জন্য আমরা অনুমতি চেয়েছি। তারা বলেছেন, নিরাপত্তার বিষয়টি খোঁজ নিয়ে, আলাপ-আলোচনা করে আমাদের জানাবেন।
বিএনপির আবেদনের বিষয়ে কী সিদ্ধান্ত হয়েছে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের উপকমিশনার ফারুক হোসেন বলেন, পুলিশ কমিশনার বলেছেন, তারা যে আবেদনটা করেছে সেটা বিবেচনা করা হবে। ডিএমপির মুখপাত্র বলেন, আবেদনের পর ডিএমপির ইন্টারনাল গোয়েন্দা প্রতিবেদন ছাড়াও সরকারের অন্যান্য গোয়েন্দা সংস্থা রিপোর্ট দেবে থ্রেট অ্যানালাইসিস করে। ওই রিপোর্ট পাওয়ার পর সিদ্ধান্ত দেয়া হবে- তাদের পারমিশন দেয়া হবে কী হবে না। তারপর সিদ্ধান্ত হবে কোন ভেন্যুতে তাদের পারমিশন দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়