জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

আদালতের রায় : ভালো কাজের শর্তে মুক্তি পেল ২৬ শিশু

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে ১০টি শর্তে ৩০টি মামলায় ২৬ শিশু অভিযুক্তকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক হাসানুজ্জামান এ আদেশ দেন। ২৬ জনের মধ্যে একজন মেয়ে শিশু।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট শামসুন নাহার মুক্তি এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২৬ শিশু-কিশোর-কিশোরীর নামে মাদক বহন ও ধর্ষণচেষ্টাসহ বিভিন্ন লঘুদণ্ডের মামলা ছিল। তাদের সবারই এটি প্রথম মামলা। আর কোনোদিন অপরাধে জড়াবে না শপথ পাঠসহ ভালো কাজ করার নির্দেশ দিয়েছেন আদলত। বিষয়টি সমাজসেবা প্রবেশনারি অফিসারকে মনিটরিং করতেও বলা হয়েছে।
এডভোকেট শামসুন নাহার মুক্তি বলেন, বিকল্প পন্থায় তাদের সংশোধনের সুযোগ দিয়েছেন আদালত। বাংলাদেশে প্রথম একসঙ্গে এত বেশি শিশুর ব্যাপারে এমন রায় দেয়া হলো। তাদের মেন্টাল চেঞ্জের কারণেই এমন রায় দিয়েছেন আদালত। এ বিষয়ে রাজশাহী সমাজসেবা প্রবেশনারি অফিসার মতিনুর রহমান বলেন, এটি একটি বিরল রায়। এর আগে কখনো এমন রায় হয়নি। একটি ভালো আদেশ দিয়েছেন আদালত। নির্দেশনা মোতাবেক আমরা এখন তাদের মনিটরিং করব ও তাদের আরো ভালো কাজগুলো ঠিক করে দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়