হাতিরঝিল লেক থেকে যুবকের লাশ উদ্ধার

আগের সংবাদ

এলসি-এনডোর্সমেন্টে বিড়ম্বনা : ডলার সংকটে মূলধনি যন্ত্রপাতি-কাঁচামাল আমদানি ব্যাহত > বিদেশ যাত্রায় বিপাকে সাধারণ মানুষ

পরের সংবাদ

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট নভেম্বরে

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের সবচেয়ে জাঁকজমকপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হবে আগামী বছর ৫ জানুয়ারি। আর টুর্নামেন্টের পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি। তবে তার আগে ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের নবম আসরের প্লেয়ার্স ড্রাফট। লিগের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বিষয়টি নিশ্চিত করেছেন। এই বিষয় তিনি বলেন, ২৩ নভেম্বর প্লেয়ার্স ড্রাফটের সম্ভাব্য তারিখ। তবে এ নিয়ে আবারো আলোচনা হবে। এরপর ড্রাফটের তারিখ বদলাতেও পারে। এখন পর্যন্ত অবশ্য ২৩ নভেম্বর সামনে রেখেই প্রস্তুতি চলছে।
এদিকে দেশি-বিদেশি মিলিয়ে ছয় শতাধিক ক্রিকেটারের মধ্য থেকে পছন্দের খেলোয়ার নিয়ে দল সাজিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ইতোমধ্যেই সরাসরি সাইনিংয়ে বেশ কয়েকজন তারকাকে দলে ভিড়িয়েছে। এর মধ্যে আছেন শোয়েব মালিক, ক্রিস গেইলদের মতো অভিজ্ঞ ও মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদির মতো সময়ের সেরা তারকারা। এছাড়া এবার সবার আগেই দল গোছানোর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে সিলেট।
রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ফ্র্যাঞ্চাইজিটি নিজেদের লোগো উন্মোচন করে দলের আইকন ও চুক্তিবদ্ধ চার বিদেশি ক্রিকেটারের নাম প্রকাশ করে। বিপিএলের আগামী তিন আসরে সিলেট স্ট্রাইকার্স নামে খেলবে।
আর দলটির আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিদেশি কোটায় পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির এবং শ্রীলঙ্কার অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা ও কামিন্দু মেন্ডিসকে দলে নিয়েছে সিলেট স্ট্রাইকার্স। আর দলের সহকারী কোচ রাজিন সালেহ, পেস বোলিং কোচ সৈয়দ রাসেল, ফিল্ডিং কোচ ডলার মাহমুদ ও স্পিন বোলিং কোচ মুরাদ খান।
সিলেট স্ট্রাইকার্সের ম্যানেজার হিসেবে থাকছেন সাবেক ওপেনার নাফিস ইকবাল। বিপিএলের সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স অন্তর্ভুক্ত করেছে পাকিস্তানি তারকা শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ানকে। রংপুর রাইডার্স চুক্তি করেছে পাকিস্তানের শোয়েব মালিক, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, জিম্বাবুয়ের সিকান্দার রাজার সঙ্গে। সাকিব আল হাসানকে আরেক দফা নিজেদের করে নিয়েছে ফরচুন বরিশাল। টাইগার অলরাউন্ডারের সঙ্গে তারা ধরে রেখেছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলকে। নতুন করে অন্তর্ভুক্ত করেছে আরেক ক্যারিবিয়ান রাহকিম কর্ণওয়াল, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত ও পাকিস্তানের মোহাম্মদ ইফতিখারকে।
এদিকে বিপিএলের প্রথম আসর অনুষ্ঠিত হয় ২০১২ সালে। এখন পর্যন্ত বিপিএলের ৮টি আসর অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ঢাকা চ্যাম্পিয়ন হয়েছে ৩, কুমিল্লা ৩, রংপুর ১ ও রাজশাহী ১ বার। মজার বিষয় হলো দলের মালিকানা ঠিক না থাকায় বারবার নাম পরিবর্তন হয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলোর। ঢাকার নাম পরিবর্তন হয়েছে তিনবার। ঢাকা গø্যাডিয়েটরস, ঢাকা ডায়ানামাইটস, মিনিস্টার গ্রুপ অফ ঢাকা। একমাত্র কুমিল্লা ভিক্টোরিয়ানস দলই বিপিএলে অংশগ্রহণের শুরু থেকেই পেশাদারিত্বের সঙ্গে দল পরিচালনা করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়