সরকার ৬৭ লাখ তরুণ-তরুণীকে আয়বর্ধক পেশায় প্রশিক্ষণ দিয়েছে

আগের সংবাদ

১০ ডিসেম্বর কী হবে ঢাকায়? বিএনপির সমাবেশ ঘিরে উত্তাপ বাড়িয়েছে আমানের আল্টিমেটাম > রাজপথে মোকাবিলা করবে আ.লীগ

পরের সংবাদ

সরকারবিরোধী ষড়যন্ত্র : বিএনপির পাঁচ নেতা একদিনের রিমান্ডে, কারাগারে ২৭

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে রাজধানীর মহাখালীর এসকেএস টাওয়ারের ফুড কোর্ট থেকে গ্রেপ্তার সাবেক কাউন্সিলর ও বনানী থানা বিএনপির সাবেক সভাপতিসহ দলটির ৫ নেতার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া ২৭ জনকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল শনিবার শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর এ আদেশ দেন। আদালতে কাফরুল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. ইউসুফ আলী এতথ্য নিশ্চিত করেছেন।
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ২০ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বনানী থানা বিএনপির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, একই ওয়ার্ডের সহসভাপতি শাহাদাত হোসেন, বনানী থানার সাবেক সহসভাপতি হাবিবুর রহমান শেখ ওরফে বাবুল, ২০নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক চাঁন মিয়া সরদার ও একই ওয়ার্ডের বিএনপি নেতা মিজানুর রহমান আকতার। এছাড়া কারাগারে যাওয়া আসামিরা হলেন- সৈয়দ হেমায়েত উদ্দিন, শেখ শরিফ উদ্দিন আহমেদ ওরফে মামুন, আলমগীর হোসেন, নোমান, শরিফুল ইসলাম, আব্দুর সাত্তার, সবুজ, মণ্ডল হোসেন, মিজানুর রহমান বাচ্চু, রিমন মিয়া, ফারুক, বশির আহম্মেদ, নুর মোহাম্মদ, রায়হান কবির, আক্কাস আলী, আনোয়ার হোসেন, মোহাম্মদ আলী, ফোরকান সরকার, মোজাম্মেল হক চৌধুরী, রুহুল আমিন, সজীব, ফরহাদ আহম্মেদ, মোশারফ, ফারুক, মিজানুর রহমান, বিপ্লব ও ইসরাফিল।
মামলার তদন্ত কর্মকর্তা কাফরুল থানার এসআই (নিরস্ত্র) এস এম সাদ্দাম হোসেন গতকাল এই ৩২ আসামিকে আদালতে হাজির করেন।
এরপর বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাদের মধ্যে প্রথম ১৭ জনের ১০ দিন করে রিমান্ড এবং শেষের ১৫ জনকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। ১৭ আসামির পক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপর ১৫ আসামিরও জামিন চাওয়া হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী এর বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ৫ আসামির রিমান্ড মঞ্জুর ও ২৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে গত শুক্রবার রাতে মহাখালীর এসকেএস টাওয়ারে অভিযান চালানো হয়। পরে সেখান থেকে সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে ওই ৩২ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতাসহ বিস্ফোরক দ্রব্য আইনে এ মামলা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়