পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

হাড্ডাহাড্ডি লড়াই হবে

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আগামী রবিবার মেলবোর্নে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। আজ দ্বিতীয় সেমিফাইনালে অ্যাডিলেডে ভারতের মোকাবিলা করবে ইংল্যান্ড। এ ম্যাচে বিজয়ী দল ফাইনালে বাবর আজমদের বিপক্ষে খেলবে। ভারত-ইংল্যান্ড ম্যাচটি হাড্ডাহাড্ডি হবে। ভারত এবং ইংল্যান্ড দুই দলেই অলরাউন্ডারের ছড়াছড়ি। এ ম্যাচে যারা কম ভুল করবে তারাই জিতবে। বিগ ম্যাচে ভুল করলে বড় খেসারত দিতে হয়। ইংল্যান্ডের মাটিতে জুলাইয়ে স্বাগতিকদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল ভারত। সুপার টুয়েলভে রোহিতরা ৪ ম্যাচে জিতে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিতে জায়গা করে নিয়েছে। অন্য গ্রুপের রানার্সআপ ইংল্যান্ডও সুপার টুয়েলভে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। আজ যে দল তাদের সেরা খেলাটা খেলতে পারবে তারাই ফাইনালের টিকেট পাবে।
ভারত-ইংল্যান্ড ম্যাচে রোহিতদের জয়ের সম্ভাবনা ৬০ শতাংশ। জস বাটলারদের সম্ভাবনা ৪০ শতাংশ। ব্যাটিংয়ে ভারতের লাইনআপে গভীরতা রয়েছে। ভারতে ১ থেকে ৬ নম্বর পজিশনে দুর্দান্ত ব্যাটার রয়েছে। সুপার টুয়েলভে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব ভালো ব্যাট করছে। রোহিত ব্যর্থ হলে হাল ধরেন রাহুল। হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক দলের প্রয়োজনে দারুণ ব্যাট করেন। আজ ভারত আগে ব্যাট করলে ১৮০ প্লাস রান করতে হবে। বড় সংগ্রহ গড়তে হলে যে কোনো একজনকে অনেকক্ষণ ক্রিজে থাকতে হবে। এ বিশ্বকাপে বিরাট কোহলি ধীরে শুরু করলেও পরে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছেন। ইংল্যান্ডের বিপক্ষে কোহলি-যাদবের ব্যাট হাসলে বড় পুঁজি সংগ্রহ করতে পারবে টিম ইন্ডিয়া। বোলিংয়ে ভারত-ইংল্যান্ড সমানে সমান। দুই দলেই উঁচু মানের পেসার রয়েছে। স্পিনে ইংল্যান্ডে যেমনি আদিল রশিদ-মঈন আলি রয়েছে তেমনি ভারতে হয়েছে অক্ষয় প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন।
ইংল্যান্ড আগে ব্যাট করলে তাদের ১৫০ থেকে ১৬০ রানে থামিয়ে দিতে হবে। ভারতের ব্যাটিং লাইনআপ যেহেতু দীর্ঘ তাই এ রান চেজ করা সহজ হবে। জস বাটলার, বেন স্টোকস ও ডেভিড মালানকে দ্রুত সাজঘরে ফেরাতে হবে। এ তিন ইংলিশ ব্যাটার বেশ বিপদজনক। ফিল্ডিংয়ে ক্যাচ মিস করা যাবে না। ক্যাচ মিস মানে ম্যাচ মিস অনেকে বলেন। বিগ ম্যাচে জয়ের দেখা পেতে হলে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে পারর্দশীতা প্রদর্শন করতে হবে। এবার অস্ট্রেলিয়া বেশ কিছু ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। আজ আবহাওয়া ভালো থাকুক, এ প্রত্যাশা ক্রিকেটপ্রেমীদের। ম্যাচে বৃষ্টি হানা না দিলে একটি হাইভোল্টেজ ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেটানুরাগীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়