পাচার অর্থ ফেরাতে আট দেশের সঙ্গে চুক্তি চায় দুদক

আগের সংবাদ

টেকসই জ্বালানি নিরাপত্তায় নজর : দেশীয় গ্যাস-কয়লা উত্তোলন, তেলের মজুত ও পরিশোধন সক্ষমতা বাড়ানো, পাইপলাইনে ডিজেল আমদানি

পরের সংবাদ

পিকের শেষ ম্যাচে বার্সার জয়

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্প্যানিশ লা লিগায় গতকাল ওসাসুনার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এটিই ছিলো বার্সা ডিফেন্ডার পিকের শেষ ম্যাচ। তবে ম্যাচের আগে লাল কার্ড দেখার কারণে মাঠে নামতে পারেননি এই স্প্যানিশ। এছাড়া বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনের বিপক্ষে ৬-১ গোলের বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে বায়ার্ন মিউনিখ।
প্রথমার্ধে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বার্সা। খেলা শুরুর পরপরেই গোলের দেখা পায় ওসাসুনা। ম্যাচের ৬ মিনিটের মাথায় কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন ডেভিড গার্সিয়া। ম্যাচের ১১ মিনিটে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখেন রবার্ট লেভানদোভস্কি। এরপর ম্যাচের ২৯ মিনিটে আবারো ফাউল করলে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এই পোলিশ ফরোয়ার্ড। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। প্রথমার্ধের শেষ দিকে ওসাসুনার জালে বল জড়ান ফেরান তোরেস। তবে অফসাইড থাকায় গোলটি বাতিল করেন রেফারি। ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা। দ্বিতীয়ার্ধে দারুনভাবে ঘুরে দাঁড়ায় জাভির শিষ্যরা। ম্যাচের ৪৭ মিনিটে বাম পাশ থেকে জর্দি আলবার বাড়ানো বল ওসাসুনার ডিফেন্ডারের পায়ে লেগে ফাঁকায় পেয়ে যান পেদ্রি। জোরালো শটে ওসাসুনার জালে বল জড়ান তিনি। আক্রমণ ও পাল্টা আক্রমণ করেও অনেকক্ষণ গোল বঞ্চিত ছিলো ওসাসুনা ও বার্সা। দ্বিতীয়ার্ধের শেষ দিকে এসে ম্যাচের ৮৫ মিনিটে মাঝমাঠ থেকে রাফিনিয়ার উদ্দেশ্যে বল বাড়িয়ে দেন ফ্রাঙ্কি ডি জং। পল পেয়ে দারুন হেডে ওসাসুনার গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান।
এটি ছিলো বার্সা ডিফেন্ডার পিকের শেষ ম্যাচ। তবে খেলা শুরুর আগেই রেফারির সঙ্গে তর্কে জড়ানোর জন্য লাল কার্ড দেখেন তিনি। ফলে শেষ ম্যাচেও মাঠে নামতে পারেননি তিনি। এ জয়ে ১৪ ম্যাচে ১২ জয় ও ১টি করে হার এবং ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করলো বার্সা।
অপরদিকে বুন্দেসলিগায় ভার্ডার ব্রেমেনকে বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে বায়ার্ন মিউনিখ। ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই ছিল বায়ার্ন। ভার্ডারের বিপক্ষে ঘরের মাঠে ম্যাচের শুরুর ৬ মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন। ডি বক্সে সাদিও মানের জোরালো প্রতিহত হলে ফিরতি শটে বল জালে জড়ান জামাল মুসিয়ালা। এরপর ম্যাচের ১০ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান অ্যান্থোনি জাঙ্গ। ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি পায় বায়ার্ন। তবে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন চুপোপ মটিং। ম্যাচের ২০ মিনিটের মাথায় চোটে পড়ে মাঠ ছাড়েন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। তার বদলি হিসেবে নামেন লেরয় সানে। ম্যাচের ২২ মিনিটের মাথায় ফাঁকা জায়গায় বল পেয়ে যান গ্যানাব্রি। জোরালো শটে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এরপর ম্যাচের ২৬ মিনিটে আবারো ব্যবধান বাড়ান গোয়েটজকা। কিমিখের পাস থেকে বল জালে জড়ান তিনি। ম্যাচের ২৮ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পান গ্যানাব্রি। লেরয় সানের পাস থেকে ভার্ডারের জালে হালি গোল পূর্ণ করেন তিনি। ৪-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বায়ার্ন। দ্বিতীয়ার্ধের শেষ দিকে হ্যাট্রিক পূরণ করেন গ্যানাব্রি। ম্যাচের ৮২ মিনিটে গোল করেন এই জার্মান ফরোয়ার্ড। সর্বশেষ ম্যাচের ৮৪ মিনিটে ভার্ডারের জালে শেষ গোলটি করেন ম্যাথিস। শেষ পর্যন্ত ৬-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বায়ার্ন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়