পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

বনানীর ওসির বিরুদ্ধে তাবিথের মামলার আবেদন খারিজ

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়াসহ আওয়ামী লীগের ১৬ জনের বিরুদ্ধে আদালতে করা বিএনপি নেতা তাবিথ আউয়ালের মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন। এর আগে গত সোমবার আদালতে হাজির হয়ে মামলাটির আবেদন করেন তাবিথ আউয়াল। তবে শুনানি শেষে মামলা গ্রহণের বিষয়ে আদালত মঙ্গলবার আদেশ দিবেন বলে জানান।
মামলায় আর যাদের আসামি করা হয়- ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, বনানী থানা আওয়ামী লীগের সহসভাপতি ও কাউন্সিলর মফিজুর রহমান, সহসভাপতি ও কাউন্সিলর নাছির, শ্রমিক লীগ কর্মী বাবু ও শফিক, বনানী থানার যুবলীগ কর্মী শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন ও ফারুক।
মামলার অভিযোগ থেকে জানা যায়, বিদ্যুৎ গ্যাস, ডিজেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের মূল্য বৃদ্ধিসহ দলীয় তিন নেতার নিহত হওয়ার প্রতিবাদে গত ১৭ সেপ্টেম্বর গুলশান ২ এর গোলচত্বরে মোমবাতি প্রজ¦লন কর্মসূচি পালন করে বিএনপি। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা কর্মসূচিতে হামলা চালায়। এতে তাবিথ আওয়ালসহ অনেকে আহত হন। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।
অন্যদিকে ২০১৮ সালে পুলিশ হেফাজতে নিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক সহসভাপতি জাকির হোসেন মিলনকে নির্যাতন করে হত্যার অভিযোগে শাহবাগ ও রমনা থানার তৎকালীন দুই ওসিসহ ৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলার আবেদনও খারিজ করে দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়