পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

বদরুন্নেসার শিক্ষিকা রুমা সরকারের বিচার শুরু

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো। গতকাল মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চান রুমা সরকার। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে আসামির বিরুদ্ধে চার্জ গঠনের প্রার্থনা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য নেয়ার জন্য আগামী ২৩ এপ্রিল দিন ধার্য করেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেন।
মামলা থেকে জানা যায়, ২০২১ সালের ১৯ অক্টোবর ফেসবুক লাইভে এসে রাজধানীর পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড হিসেবে গুজব ও ভীতি ছড়ান রুমা সরকার। এরপর র‌্যাব তাকে গ্রেপ্তার করে। এ সময় তার দুই মোবাইল ফোনে বিভ্রান্তি সৃষ্টিকারী, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী, বানোয়াট, গুজব সৃষ্টিকারী উসকানিমূলক ভিডিওচিত্র পাওয়া যায়।
২১ অক্টোবর র‌্যাব-৩ এর নায়েব সুবেদার মো. মনির উদ্দিন রাজধানীর রমনা মডেল থানায় রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়