পুণ্যস্নানে শেষ হবে সুন্দরবনের রাসমেলা

আগের সংবাদ

মিলছে আইএমএফের ঋণ > বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা যে কোনো সময়ের চেয়ে ভালো : রাহুল আনন্দ

পরের সংবাদ

ঘুস না পেয়ে মিথ্যা তদন্ত রিপোর্ট দিলেন কানুনগো : বোরহানউদ্দিন

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি : বোরহানউদ্দিনে উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. আনোয়ার হোসেন ঘুসের টাকা না পেয়ে তদন্ত রিপোর্টে মিথ্যা তথ্য দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
কানুনগো মো. আনোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ করে বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাবের সভাপতি মনিরুল ইসলাম বলেন, আমার আপন চাচাতো ভাই আমাদের বিরুদ্ধে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি এমপি মামলা করেন। ওই মামলায় বোরহানউদ্দিন ভূমি অফিসের কানুনগোকে তদন্তের দায়িত্ব দেয়া। ওই জমির বিএস জরিপে ৪৮২নং ডিপি খতিয়ানে ১ একর ২৫ শতাংশ জমি আমাদের নামে রেকর্ড হয়। ওই জমি আমরা প্রায় ১০০ বছর ধরে ভোগদখলে আছি। ভূমি অফিসের কানুনগো মো. আনোয়ার হোসেন তদন্ত শেষে ভূমি অফিসে কাগজপত্র নিয়ে যেতে বলেন। অফিসে কাগজপত্র নিয়ে আসলে প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি রেখে অফিসের পিয়ন মো. আলমগীর হোসেনকে খরচ বাবদ কিছু টাকা দেয়ার জন্য বলেন। আমি পিয়ন আলমগীর হোসেনকে ৫০০ টাকা দিই। এতে কানুনগো ক্ষিপ্ত হয়ে আমাদের প্রতিপক্ষ ২৫-৩০ বছর ওই জমিতে দখলে ছিল বলে রিপোর্টে উল্লেখ করেন। তিনি আরো বলেন, আমরা এসিল্যান্ডের কাছে এ তদন্ত রিপোর্ট নিয়ে অভিযোগ করিলে তিনি রিপোর্টে আপত্তি জানানোর পরামর্শ দেন। কানুনগো আনোয়ার হোসেন তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, ভুলবশত হয়তো হয়েছে। তাদের বলেছি কোর্টে উকিলের মাধ্যমে আপত্তি জানালে পুনরায় তদন্তে ঠিক করে দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়