বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ : সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ গতকাল জয় পেয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকাকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩৩ রানে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখল বাবর আজমরা। প্রোটিয়াদের হারিয়ে বি-গ্রুপের লড়াই আরো জমিয়ে তুলেছে পাকিস্তান। এই গ্রুপ থেকে কোনো দল সেমিফাইনাল খেলবে তা জানতে হলে চোখ রাখতে হবে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত।
ইফতেখার আহমেদ ও শাদাব খানের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রান সংগ্রহ করে পাকিস্তান। সেই লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়োরা ৯ ওভার খেলার পর ম্যাচে বৃষ্টি শুরু হয়। পরে ডিএলএস মেথডে ৬ ওভার কমিয়ে লক্ষ্য নির্ধারণ করা হয় ১৪২ রানের। তবে প্রোটিয়োরা তুলতে পারে মাত্র ১০৮ রান। তাতেই ৩৩ রানের জয় পায় পাকিস্তান। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে বাংলাদেশকে টপকে টেবিলের তিনে উঠে এসেছে বাবর আজমের দল। আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই রিজওয়ানকে হারায় পাকিস্তান। ৪ বলে ৪ রান করে পার্নেলের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর তিন নম্বরে খেলতে নেমে ঝড় তুলে ২ চার ও ৩ ছক্কায় ১১ বলে ২৮ রান করে নরকিয়ার বলে এলবিডব্লিউর শিকার হয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ হারিস। আরেক ওপেনার বাবর আজম ১৫ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন লুঙ্গি এনগিদির বলে। দলের বিপর্যয়ে হাল ধরেন ইফতেখার আহমেদ ও শাদাব খান। ২২ বলে ৫২ রান করে আউট হন শাদাব খান আর ৩৫ বলে ৫১ রান করেন ইফতেখার। প্রোটিয়াদের পক্ষে ৪ ওভারে ৪১ রানের বিনিময়ে চার উইকেট নেন নরকিয়া।
১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই কোনো রান না করে বিদায় নেন কুইন্ট ডি কক। এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি রাইলি রুশোও। দুজনকেই ফেরান শাহিন শাহ আফ্রিদি। তবে দলীয় অধিনায়ক টেম্বা বাভুমা দারুণ সূচনা করেন। ১৯ বলে ৩৬ রান করে বিদায় নেন তিনি। ঝড়ো ইনিংস খেলে বিদায় নেন এইডেন মার্করামও। ১৪ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন তিনি। হেনরিক ক্লাসেন ও ট্রিস্টান স্টাবস যখন স্ট্রাইকে তখনই ম্যাচে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি শেষে আবারো মাঠে নামে প্রোটিয়ারা। পরে ডিএলএস মেথডে তাদের লক্ষ্য দাঁড়ায় ১৪ ওভারে ১৪২ রানের। ২০ বলে ২৮ রানের জুটি গড়েন ক্লাসেন ও স্টাবস। ৯ বলে ১৫ রান করা ক্লাসেনকে বিদায় করেন শাহিন। এরপর ১৮ রান করা স্টাবকে ফেরান নাসিম শাহ। শেষদিকে কাগিসো রাবাদা ১ ও নরকিয়া ১ রান করে বিদায় নেন। লুঙ্গি এনগিদি ৪ ও তাবরাইজ শামসি ১ রান করে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ১০৮ রানে। পাকিস্তানের হয়ে ৩ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন শাহিন শাহ। জোড়া উইকেট পান শাদাব খান। ম্যাচসেরাও হন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়