জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

তীরে এসে তরি ডোবাল টাইগাররা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গতকাল ভারতের বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছেও জিততে পারেনি বাংলাদেশ। লড়াই করে ডাকওয়ার্থ এন্ড লুইস পদ্ধতিতে ৫ রানে হেরেছে সাকিব বাহিনী। এ জয়ে গ্রুপ-‘এ’তে শীর্ষে উঠেছে ভারত। ৪ ম্যাচের ৩ জয় ও ১ হারে তাদের পয়েন্ট ৬। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচের দুইটিতেই জয় পায় প্রোটিয়ারা। অন্য ম্যাচ পরিত্যক্ত হয়। তৃতীয় স্থানে থাকা বাংলাদেশের পয়েন্ট ৪। ৪ ম্যাচে সাকিব বাহিনীর সমান দুইটি করে জয় ও পরাজয়। চতুর্থ স্থানে জিম্বাবুয়ে। ৪ ম্যাচের ১টি জিতলেও ২টি ম্যাচ হারে ক্রেইগ আরভিনের দল। একটি ম্যাচ পরিত্যক্ত হয়। ৩ ম্যাচের ১ জয় এবং ২ হারে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তান। গ্রুপ টেবিলের তলানিতে থাকা নেদারল্যান্ডসের পয়েন্ট ২।
অ্যাডিলেড ওভালে গতকাল টস জেতে বোলিংয়ে নেমে শুরুতে তাসকিনের হাতে বল তুলে দেন সাকিব। প্রথম ওভার তিনি করেছেন দুর্দান্ত বোলিং। হাসানের ওভারে আপার কাট করতে গিয়ে ইয়াসির আলির হাতে ক্যাচ দেন রোহিত। ৮ বলে ২ রান করে ফেরেন তিনি। নবম ওভারের দ্বিতীয় বলে সাকিবকে শর্ট ফাইন লেগের ওপর দিয়ে মারতে গিয়ে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রাহুল। শেষ অবধি ক্রিজে থাকা কোহলি ৪৪ বল খেলে করেছেন ৬৪ রান। ৮ চারের সঙ্গে হাঁকিয়েছেন এক ছক্কা। বাংলাদেশের বোলারদের মধ্যে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন সাকিবও। তিন উইকেট নেন হাসান মাহমুদ।
ভারতের ১৮৪ রানের জবাবে খেলতে নেমে ঝড়ো সূচনা করে লিটন দাস। ৭ ওভারে বাংলাদেশের রান ছিল ৬৬। কিন্তু বৃষ্টির পর চিত্রটা পুরোপুরি উল্টে যায়। ডিএল মেথডে পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১। এই লক্ষ্য তাড়া করতে নেমে দুর্ভাগ্যজনক রানআউট হয়ে যান লিটন দাস। তিনি খেলেন ৬০ রানের ইনিংস। আউট হওয়ার আগে ২৫ বলে ২১ রান করেন শান্ত। ৫ বল খেলে ৩ রান করে রান তোলার তাড়ায় ক্যাচ তুলে দেন আফিফ। আর্শদ্বিপ সিংয়ের বলে ফিরে যান সাকিব। আফিফের মতো আকাশে ক্যাচ তুলে দেন তিনি। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৫ রানে থেমে যায় বাংলাদেশ এবং হেরে যায় ৫ রানে।
ম্যাচ শেষে টাইগার অধিনায়ক সাকিব বলেন, ‘আমরা যখন ভারতের বিপক্ষে খেলি, তখন আমরা প্রায় চলে এসেছি কিন্তু আমরা লাইন শেষ করি না। উভয় দলই এটি উপভোগ করেছে, এটি একটি দুর্দান্ত ম্যাচ ছিল এবং আমরা এটাই চেয়েছিলাম। শেষ পর্যন্ত কাউকে জিততে হয় আবার কাউকে হারতে হয়।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়