জি এম কাদের : ৩০০ আসনেই শক্তিশালী প্রার্থী দিবে জাপা

আগের সংবাদ

নাটকীয় সমঝোতার পথে জাপা :

পরের সংবাদ

শান্তিগঞ্জে সংবাদ সম্মেলন : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ সদস্যর অনাস্থা প্রস্তাব

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি : অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক মিয়ার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনাস্থা প্রস্তাব দিয়েছেন ১১ ইউপি সদস্য। একই সঙ্গে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তারা।
গতকাল রবিবার বিকালে শান্তিগঞ্জ প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এ সময় ইউপি সদস্য সাদেক মিয়া, আনোয়ার হোসেন, আমির আলী, জাহাঙ্গীর আলম, মো. ছালিক আহমদ, মো. রুপন মিয়া, মো. জাহিদুল ইসলাম, মো. ওমর ফারুক, ইউপি সদস্য কোহিনূর বেগম, মোছা. ছুরতুন্নেছা, মোছা. রওশন আরা বেগম উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বলেন, মাসুক মিয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই ক্ষমতার অপব্যবহার করে নানা অনিয়ম ও দুর্নীতি করে আসছেন। বিগত ২০২১-২২ অর্থবছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় চিকারকান্দি আগারবাড়ি থেকে বেড়িবাঁধের মুখ পর্যন্ত মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করা হয়। কাজ সম্পন্ন করলেও চেয়ারম্যান মাসুক মিয়া ওই প্রকল্পের সভাপতি কোহিনূর বেগমকে না জানিয়ে বরাদ্দকৃত পাঁচ লাখ ১২ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। ২০২০-২১ অর্থবছরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিশেষ সহায়তা তহবিলের দরিদ্র নারীদের কর্মসংস্থানের জন্য দেয়া আটটি সেলাই মেশিন এবং ২০২২-২৩ অর্থবছরে ইউনিসেফ কর্তৃক একটি টিউবওয়েল ও পাঁচটি টয়লেট বরাদ্দ হলেও তা কোথায় দেয়া হয়েছে তা ইউপি সদস্যদের জানাননি চেয়ারম্যান। শুধু স্বেচ্ছাচারিতা কিংবা টাকা আত্মসাৎই না, পরিষদের কারো সঙ্গে কোনো সমন্বয় ছাড়াই একক সিদ্ধান্তে কার্যক্রম পরিচালনা করছেন ইউপি চেয়ারম্যান। ক্ষমতার দাপট দেখিয়ে ইউপি সদস্যদের অবমূল্যায়ন করে আসছেন মাসুক মিয়া।
অনাস্থা প্রস্তাবে উল্লেখ করা হয়, ইউপির নারী সদস্যদের সঙ্গে খারাপ ভাষায় কথা বলেন চেয়ারম্যান মাসুক মিয়া। সব সময়ই ক্ষমতার দাপট দেখান। কোনো নিয়ম না মেনে ইচ্ছানুযায়ী পরিষদে যান। এতে জনগণ দুর্ভোগে পড়ে। চেয়ারম্যানের অনিয়মের বিরুদ্ধে কেউ কিছু বললে দেখে নেবেন বলেও হুমকি দেন। তাই বাধ্য হয়ে পরিষদের সব সদস্য ঐক্যবদ্ধ হয়ে এসব অনিয়ম ও দুর্নীতির রুখে দিতে চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অনাস্থা প্রস্তার দিয়েছেন।
এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান বলেন, অভিযোগের বিষয়গুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়