শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শি জিনপিংকে শেখ হাসিনার অভিনন্দন

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চীনা কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শি জিনপিংয়ের কাছে পাঠানো একটি চিঠিতে তিনি লিখেছেন- ‘আপনার পুনর্নির্বাচন নিঃসন্দেহে আপনার দক্ষ নেতৃত্ব, সাফল্য ও দৃষ্টিভঙ্গির জন্য আপনার ওপর চীনের জনগণের এবং সিপিসির আস্থা ও বিশ্বাসের উপযুক্ত স্বীকৃতি।’ চিঠিতে শি জিনপিংয়ের অব্যাহত সাফল্য ও সুস্বাস্থ্য এবং আগামী দিনে সব সিপিসি সদস্য ও প্রতিনিধির অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রবিবার বিকালে প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
এর আগে গতকাল চীনা কমিউনিস্ট পার্টির সপ্তাহব্যাপী কংগ্রেসের পর তৃতীয় মেয়াদে শি জিনপিংকে দলটির নেতা নির্বাচিত করা হয়। এর ফলে চীনের প্রতিষ্ঠাতা মাও সেতুংয়ের পর সবচেয়ে প্রভাবশালী নেতা হিসেবে নিজের অবস্থান দৃঢ় করলেন শি জিনপিং। এদিকে শির নেতৃত্বে নতুন পলিটব্যুরো স্ট্যান্ডিং কমিটি ঘোষণা করেছে সিসিপি। সেখানে তার ঘনিষ্ঠদের রাখা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- লি কিয়াং, ঝাঁও লেজি, ওয়াং হানিং, কাই চি, দিং শেশিয়াং ও লি শি। শি জিনপিংয়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক না থাকা দুই গুরুত্বপূর্ণ কর্মকর্তা কমিটি থেকে বাদ পড়েছেন।
চীনের নেতা হিসেবে ঐতিহাসিক তৃতীয় মেয়াদে জয়লাভের পর শি জিনপিং নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের প্রতিশ্রæতি দিয়েছেন। বেইজিংয়ের গ্রেট হল অব দ্য পিপলে তিনি বলেন, আপনারা আমাদের ওপর যে আস্থা রেখেছেন, তার জন্য আমি পুরো পার্টিকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। চীন বিশ্বকে ছাড়া উন্নতি করতে পারবে না। আবার বিশ্বেরও চীনকে প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়