শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ডিএমপি কমিশনার ফারুক, ঢাকা রেঞ্জ ডিআইজি নুরুল

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অতিরিক্ত মহাপরিদর্শক খন্দকার গোলাম ফারুক। তিনি পুলিশ স্টাফ কলেজের রেক্টর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ডিএমপি কমিশনার হিসেবে তার পদায়ন নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। ২০২৩ সালের ১ অক্টোবর পর্যন্ত তার চাকরির মেয়াদ রয়েছে। ঢাকার পুলিশ কমিশনারের দায়িত্বে তিনি মোহা. শফিকুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন। চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষে ৩০ অক্টোবর অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন মোহা. শফিকুল ইসলাম। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মোহা. শফিকুল ইসলাম। ২০২১ সালে অবসরের বয়স হলে সরকার তাকে চুক্তিতে ওই পদে রেখে দেয়। গতকাল রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় নতুন ডিএমপি কমিশনারের নামের পাশাপাশি ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সৈয়দ নুরুল ইসলামকে ঢাকা রেঞ্জের নতুন ডিআইজি করে পৃথক প্রজ্ঞাপন জারি করেছে।
ডিএমপি কমিশনার কে হচ্ছেন তা নিয়ে গত প্রায় দুই সপ্তাহ ধরে গুঞ্জন চলছিল। গত ১০ অক্টোবর ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের চলতি দায়িত্ব দিয়ে টুরিস্ট পুলিশে পাঠানো হলে সেই গুঞ্জন আরো জোর পায়। এই পদে শিল্প পুলিশের প্রধান মাহবুবুর রহমানের নামও শোনা যাচ্ছিল। ফারুক ও নুরুলের ডিএমপি কমিশনার এবং রেঞ্জে নতুন পদায়ন হচ্ছে জানিয়ে ভোরের কাগজ বুধবার খবর প্রকাশ করে। সব জল্পনার অবসান ঘটিয়ে রবিবার গোলাম ফারুককে ডিএমপি কমিশনার করে আদেশ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। দ্বাদশ বিসিএস ব্যাচের কর্মকর্তা গোলাম ফারুক পুলিশে যোগ দেন ১৯৯১ সালে। ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি, ঠাকুরগাঁও জেলায় তিনি পুলিশ সুপার ছিলেন। সারদা পুলিশ অ্যাকাডেমির অধ্যক্ষ এবং চট্টগ্রাম, রংপুর রেঞ্জের ডিআইজি, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।
এদিকে ঢাকা রেঞ্জের দায়িত্ব পাওয়া সৈয়দ নুরুল ইসলাম ২০তম ব্যাচের কর্মকর্তা। ২০০১ সালে তিনি এএসপি হিসেবে কর্মজীবন শুরু করেন। গত ১১ মে তিনি ডিআইজি হিসেবে পদোন্নতি পান। সেসময় তিনি ডিএমপির যুগ্ম কমিশনারের দায়িত্ব পালন করছিলেন। পদোন্নতির পর তিনি ডিএমপির অতিরিক্ত কমিশনারের দায়িত্ব পান। নুরুল ইসলাম ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার, পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপার ছাড়াও নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, কুমিল্লা জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়