শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

জি এম কাদের : গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র চলছে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্রের নামে চলছে একনায়কতন্ত্র। খাদ্যের অভাবে কখনো দুর্ভিক্ষ হয় না। গণতন্ত্র না থাকলে বৈষম্য সৃষ্টি হয়। বৈষম্য থেকেই দেখা দেয় দুর্ভিক্ষ। তাই দুর্ভিক্ষ ঠেকাতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠিত হলেই সুশাসন এবং সামাজিক ন্যায় বিচার নিশ্চিত হবে। গতকাল রবিবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এসব কথা বলেন। উপজেলা দিবস উপলক্ষে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দলের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়।
অব্যবস্থাপনায় বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়ন বলে দাবি করেছেন জাতীয় পার্টি। জাতিসংঘের খাদ্যবিষয়ক একটি প্রতিষ্ঠানের উদ্বৃতি দিয়ে জাপা চেয়ারম্যান বলেন, বিশ্বের ৪৫টি দেশে খাদ্য সংকট হবে। তার মধ্যে এশিয়ার ৯টি আর দক্ষিণ এশিয়ার ৩টি দেশের মধ্যে বাংলাদেশের নাম আছে। দিন দিন বাংলাদেশের রিজার্ভ কমে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আবার আগামী বছর থেকে সুদ ও আসলসহ ২২ বিলিয়ন ডলার শোধ করতে হবে। তখন মারাত্মক অর্থনৈতিক সংকটে পড়তে পারে দেশ। যখন মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা ব্যয় করা হচ্ছে, তখন শুধু সুইস ব্যাংকেই পাচার হয়েছে ৪ লাখ কোটি টাকা। মেগা প্রকল্পের ফলে একটি শ্রেণির লোকের দেশে টাকা রাখার জায়গা নেই। তারা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছে। আর বেশিরভাগ মানুষই খাবার কিনতে পারে না। অর্থের অভাবে শিশুর চিকিৎসা হচ্ছে না। দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে দেশের অর্থনীতিতে সংকট সৃষ্টি হয়েছে। অনিয়ম-অব্যবস্থাপনায় বিশ্বে বাংলাদেশের অবস্থান শীর্ষে।
আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, কোচেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, রানা মো. সোহেল, মো. জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, আতিকুর রহমান আতিক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়