শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ঘূর্ণিঝড়ের প্রভাব : দিনভর ভারি বৃষ্টি ও জলোচ্ছ¡াসের আশঙ্কা চট্টগ্রামে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নি¤œচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নেয়ায় সাগর উত্তাল রয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকায় ভারি থেকে অতিভারি বৃষ্টি এবং নি¤œাঞ্চলে জলোচ্ছ¡াসের আশঙ্কা রয়েছে। এর প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠছে। আকাশ ঘন মেঘাচ্ছন্ন। গতকাল রোববার সকাল থেকে চট্টগ্রামের বেশির ভাগ এলাকায় থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে কিছুটা ভোগান্তিতে পড়েন নি¤œআয়ের খেটে খাওয়া মানুষ। এদিকে সাগর উত্তাল থাকায় ও সতর্কতা সংকেতের কারণে বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার, লাইটারেজ জাহাজসহ অন্য ছোট নৌযানগুলোকে উপকূলবর্তী নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলা হয়েছে। গতকাল রবিবার দুপুরের পর থেকেই এসব নৌযান কর্ণফুলী নদীর উজানে নিরাপদ আশ্রয়ে চলে আসতে শুরু করে। জেলেরা এ সুযোগে তাদের জালগুলো তীরে তুলে মেরামতের কাজও সেরে নিচ্ছেন- এমন চিত্রই দেখা গেছে নগরীর দক্ষিণ বাকলিয়া এলাকায় কর্ণফুলী নদী তীরবর্তী এলাকায়।
পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মেঘনাদ তঞ্চঙ্গ্যা জানান, উপকূলীয় এলাকায় প্রবল বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ এলাকায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়