শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

গঙ্গা-যমুনা সাংস্কৃতিক উৎসব : আকাশজুড়ে মেঘ, তবু ছন্দে মেতেছেন সংস্কৃৃতিপ্রেমীরা

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আকাশজুড়ে মেঘ আর রোদ্দুরের লুকোচুরি ছিল দেখার মতোই। কখনো ঝরেছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও। এমন ছন্নছাড়া পরিবেশেও উৎসবের রঙ এতটুকু ফিকে হয়নি বরং মুখর ছিল। সংস্কৃতিপ্রেমীরা বৃষ্টিকে বুড়ো আঙুল দেখিয়ে ছন্দে মেতেছেন, হেসেছেন উৎসবের আনন্দে।
গতকাল রবিবার গঙ্গা যমুনা সাংস্কৃতিক উৎসবের তৃতীয় দিন উন্মুক্ত মঞ্চের অনুষ্ঠান শুরু হয় বিকাল সাড়ে চারটায়। নৃত্য, সংগীত, পথনাটক, আবৃত্তি এবং শিশু-কিশোরদের পরিবেশনার মধ্য দিয়ে এদিন শিল্পকলা প্রাঙ্গণ ছিল জমজমাট।
শিল্পকলার সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে দর্শনীর বিনিময়ে অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যায়। এতে কল্পরূপ পরিবেশন করেছে আবৃত্তি প্রযোজনা ল²ী, নিবেদন পরিবেশন করেছে সংগীত শ্রীকৃষ্ণের বিলাপ।
জাতীয় নাট্যশালায় সন্ধ্যায় স্পন্দন এর প্রযোজনা নৃত্যনাট্য চন্ডালিকা পরিবেশিত হয়। পরীক্ষণ থিয়েটার হলে সংলাপ গ্রুপ থিয়েটারের নাটক বোধ পরিবেশিত হয়। স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যায় পরিবেশিত হয় রঙ্গপীঠ এর নাটক মহেশ। এছাড়া ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে মঞ্চায়ন হয় পদাতিক নাট্য সংসদ টিএসসির নাটক পাকে বিপাকে।
আজ সোমবার মুক্তমঞ্চে পথনাটক পরিবেশন করবে বৃত্ত নাট্যদল। শিশু সংগঠনের পরিবেশনার মধ্যে রয়েছে মন্দিরা সাংস্কৃতিক পাঠশালা ও সন্ধান শিশু দল। দলীয় আবৃত্তি পরিবেশন করবে উদীচী কেন্দ্রীয় আবৃত্তি বিভাগ। দলীয় সংগীত পরিবেশন করবে সমস্বর। দলীয় নৃত্য পরিবেশন করবে আঙ্গীকাম। একক সংগীত পরিবেশন করবেন অলোক দাশগুপ্ত, মফিজুর রহমান বিরহী, রাজিয়া মুন্নি। একক আবৃত্তি পরিবেশন করবেন ইলা রহমান, এ. কে. এম. সামসুদ্দোহা, সুমন জামান। এছাড়া বিভিন্ন মিলনায়তনে দর্শনীর বিনিময়ে পরিবেশিত হবে বিভিন্ন দলের নাটক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়