শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে নি¤œচাপ : মঙ্গলবার আঘাত হানতে পারে ‘সিত্রাং’

আগের সংবাদ

সিত্রাংয়ের ভয়াবহ ছোবল ১৩ জেলায় : ভোলা ও নড়াইলে ৩ জনের মৃত্যু > তিন বিমানবন্দরে কার্যক্রম বন্ধ > ২৫ লাখ মানুষ আশ্রয়কেন্দ্রে > তদারকি করছেন প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ওবায়দুল কাদের : পাল্টা কর্মসূচিতে যাবে না আ.লীগ

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির সমাবেশ, গণমাধ্যমে ব্যাপক প্রচারকে ‘গণতন্ত্রের বিউটি’ হিসেবে দেখছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেইসঙ্গে নিজেদের অতীতকে ভুলে না গিয়ে সন্ত্রাসের পথ ছেড়ে নির্বাচনের পথে আসতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। বিএনপিকে জবাব দিতে আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচিতে যাবে না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের। গতকাল রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল-১ (এমআরটি লাইন-১)-এর নির্মাণকাজ তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, তের বছর ধরে মরা গাঙ্গে জোয়ার আর আসে না, এখন একটা ছোট্ট জোয়ার দেখছেন। কিছু ঢেউ দেখতে পাচ্ছেন। কয়েক হাজার লোক হলেই বলা হয় লাখ লাখ। চট্টগ্রামে লাখের কাছাকাছি হলেও ময়মানসিংহ ও খুলনাতে এত লোক হয়নি। আর ঘুমন্ত মানুষরা জেগে উঠেছেন, সাংবাদিকরাও প্রচার করছেন। ভালো, এটাই গণতন্ত্রের বিউটি। কিন্তু নিজেদের অতীতকে ভুলে যাবেন না। লাখ বলে বলে মন কলা খাচ্ছেন চিত্তকে সুখ দেয়ার জন্য। তিনি বলেন, যেভাবে লাঠি নিয়ে নেমেছে, অগ্নিসন্ত্রাসের আভাস দিচ্ছে, তাতে ফখরুল সাহেবদেরই সেফ এক্সিট (নিরাপদ রাস্তা) খুঁজতে হবে। আওয়ামী লীগের কাছে সেফ এক্সিট মানে হলো নির্বাচন। ক্ষমতার বদল চাইলে নির্বাচনে আসুন। আওয়ামী লীগ পালানোর পথ পাবে না- বিএনপি নেতাদের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, আমরা কখনো পালাইনি। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানই তো পালিয়ে আছে।
জনগণের প্রতি আস্থার কথা জানিয়ে কাদের বলেন, আমরা প্রস্তুত ভোটে আসেন। জনগণ ভোট না দিলে আমরা নিরাপদ প্রস্থান করব। তবে বিএনপি যেভাবে আগুন-সন্ত্রাসের আভাস দিচ্ছে, এর পরিণাম ভালো হবে না।
তিনি বলেন, বাধা কাকে বলে? আওয়ামী লীগ অফিসের সামনে ফুটপাতের ওপর ২১ ফেব্রুয়ারির মিটিং আমরা করতে পারিনি। বিএনপির পাঁচ বছরে পাঁচ সপ্তাহও আমি ওবায়দুল কাদের ঘরে থাকতে পারিনি। আর ফখরুল সাহেবরা তো বাসায় আছেন। এ পর্যন্ত বিএনপির কোনো নেতা হামলার শিকার হয়নি। মো. নাসিম আজকে বেঁচে নেই। কতবার তাকে রাস্তায় পেটানো হয়েছে। মতিয়া চৌধুরীকে পেটানো হয়েছে। সাধারণ একটা সমাবেশেও আব্দুস সামাদ আজাদকে রেহাই দেয়া হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়