বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

বিএনপির সঙ্গে সংলাপ : বৃহত্তর আন্দোলনে যেতে কল্যাণ পার্টির ঐকমত্য

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার পতনের লক্ষ্যে বৃহত্তর আন্দোলনে যেতে বাংলাদেশ কল্যাণ পার্টি বিএনপির সঙ্গে ঐকমত্য হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রথম দফার সংলাপে জাতীয় ঐক্য করার ব্যাপারে নীতিগত ঐকমত্য ছিল, এবার সুনির্দিষ্ট দাবি আদায়ের বিষয়গুলোতে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে সরকার পতনের জন্য যুগপৎ আন্দোলনের বিষয়ে একমত হয়েছে কল্যাণ পার্টি। তবে যুগপৎ আন্দোলন কবে হবে তা এখনই জানাতে চায় না বিএনপি কিংবা কল্যাণ পার্টি।
গতকাল রবিবার বেলা দুইটায় গুলশানে কল্যাণ পার্টির নেতাদের সঙ্গে দ্বিতীয় দফা মতবিনিময় করেন বিএনপি নেতারা। দেড় ঘণ্টার সংলাপ শেষে দুই দলের নেতারা যৌথ সংবাদ সম্মেলন করেন। সংলাপে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।
অন্যাদিক, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহিমের নেতৃত্বে অংশ নেন পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, অতিরিক্ত মহাসচিব নুরুল কবির পিন্টু, যুগ্ম-মহাসচিব সোহেল মোল্লা, আব্দুল্লাহ আল হাসান সাকিব, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুবুর রহমান শামিম, উত্তরের সেক্রেটারি জামাল হোসেন, মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ ও উত্তরের সেক্রেটারি আবু ইউসুফ।
বিএনপির মহাসচিব বলেন, নির্দলীয় সরকার বা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন নিশ্চিত করা, নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন, দলীয় চেয়ারপার্সনসহ নেতাকর্মীদের মুক্তির বিষয়ে যুগপৎ আন্দোলন বেগবান করতে কল্যাণ পার্টির সঙ্গে বিএনপি ঐকমত্যে পৌঁছেছে। আন্দোলনের রূপরেখা আসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই আপনারা জানতে পারবেন।
সৈয়দ ইবরাহিম বললেন- চমক আছে : বৈঠক শেষে কল্যাণ পার্টির চেয়ারম্যান ইবরাহিম সাংবাদিকদের বলেন, আমাদের সব সদস্য এই আলোচনা অংশ নিয়েছেন এবং আমরা বলেছি যে, যুগপৎ আন্দোলন কবে? তবে আমরা একমত হয়েছি- তারিখটা প্রকাশ না করার জন্য। একটা বাংলা শব্দ বলতে পারি, চমক আছে। আপনারা মেহেরবানি করে তার জন্য প্রস্তুত থাকতে পারেন।
তিনি বলেন, আমি একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা, আমি মনে করি- গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম, সেটা আরেকটি মুক্তিযুদ্ধ। আমরা সবাই মিলে এই যুদ্ধে লড়ব এবং জয়ী হব। রাজপথে আমাদের দেখতে পাবেন। এখানে জয় ব্যতীত অন্য কোনো বিকল্প নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়