বসতঘর থেকে মা ও ২ শিশু সন্তানের মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বছরজুড়েই ‘উন্নয়নে’র দুর্ভোগ : ভাঙাচোরা সড়কে সমন্বয়হীন খোঁড়াখুঁড়ির ফাঁদ > নিত্যসঙ্গী তীব্র যানজট > সামান্য বৃষ্টিতেই জলজট

পরের সংবাদ

গ্যালারি ভেঙে আহত ৪

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চিলির মন্যুমেন্টাল স্টেডিয়ামে গ্যালারি ধসের ঘটনা ঘটেছে। যার ফলে কমপক্ষে ৪ জন মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। ক্লাব কোলো কোলোর অনুশীলনের সময় আকস্মিক ভেঙে পড়ে স্টেডিয়ামটির ছাদ। কেউ নিহত না হলেও ক্লাবের বেশ কয়েক জন সমর্থক আহত হয়েছে। গণমাধ্যমে ঘটনার ফুটেজে স্পষ্ট দেখা গিয়েছে ছাদ ভেঙে পড়ার সময় সেখানে শয়ে শয়ে উৎসাহী সমর্থক উপস্থিত ছিলেন। চিলির এক সংবাদপত্রে লেখা হয়েছে, বেশ ভালো সংখ্যায় ক্লাব সমর্থকদের দেখা গিয়েছিল সেই ছাদের উপর উঠে হইচই, লাফালাফি করতে।
যারই ফলশ্রæতিতে কাঠামো ভেঙে পড়ে। সামনে ডার্বি উপলক্ষে অনুশীলন করছিল চিলির ক্লাব কোলো কোলো। চিরপ্রতিদ্ব›দ্বী ইউনিভার্সিদাদ কাতোলিকার বিরুদ্ধে নামার আগে জোর কদমে অনুশীলন চলছিল ক্লাবটির। ডর্বির আগে প্রিয় দলের অনুশীলন দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন অগুনতি দর্শক। এমনিতেও গুরুত্বপূর্ণ কোনো ম্যাচের আগে দর্শক ঠাসা স্টেডিয়ামে অনুশীলন করার রীতি রয়েছে চিলির এই ক্লাবের।কোলো কোলো ক্লাবের অনুশীলন চলাকালীন দর্শকরা প্রিয় ক্লাবকে সমর্থনের পাশাপাশি উল্লাসে মেতেছিলেন।
কিন্তু তাদের জন্য ভয়ঙ্কর বিপদ অপেক্ষা করছে তা ঘুণাক্ষরেও টের পাননি কেউ। অনুশীলন চলাকলীন হঠাৎই ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদের একাংশ। ঘটনার আকস্মিকতায় হুড়োহুড়ি পড়ে যায় স্টেডিয়ামে। যার ফলে পরিস্থিতি আরো উদ্বেগজনক হয়ে ওঠে। আতঙ্কে ছুটাছুটি শুরু করে দেন সমর্থকরা। কয়েক জনকে পড়ে যেতেও দেখা যায়। স্থানীয় জরুরিভিত্তিক সেবা দপ্তরের কর্মীরা দ্রুত সেখানে উদ্ধারকার্য চালান। কোলো কোলো ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, আমরা খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের মধ্যে কিছু মানুষ আছেন যারা স্বাভাবিক আচার-আচরণের প্রতিও বিন্দুমাত্র মর্যাদা দেখায় না। ওই সকল অসভ্য মানুষগুলো ছাদের ওপর লাফালাফি করার ফলে সেই ছাদ ভেঙে পড়ে। এই ঘটনার আনুষ্ঠানিক রিপোর্ট এখনো পাওয়া যায়নি, যার ফলে কত মানুষ আহত হয়েছেন, তার হিসেবটাও মিলছে না। তবে স্থানীয় সংবাদমাধ্যমের বিশ্বাস, আহতের সংখ্যা খুব বেশি নয়। স্টেডিয়ামটা কি করে ভেঙে পড়েছে, সে বিষয়ে তদন্ত করা হতে পারে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়