হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : আরো ১ মৃত্যু আক্রান্ত ৪৬০

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতিদিন হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা ৪০০ এর নিচে নামছেই না। দৈনিক ভর্তি রোগীর সংখ্যা পৌঁছে গিয়েছিল ৫০০ এর কাছাকাছি। ছুটির দিন শুক্রবার ছাড়া টানা ছয় দিন যাবৎ দৈনিক ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ৪০০ এর বেশি।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৬০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এডিস মশাবাহিত এই জ¦রে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার ৪৮২ জন, রবিবার ৪৪০ জন, শনিবার ৪৪০ জন, শুক্রবার ১২৫ জন, বৃহস্পতিবার ৪৩৭ জন, বুধবার ৪৩১ জন, মঙ্গলবার ৪৩৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ভর্তি ৪৬০ জন রোগীর মধ্যে ৩২০ জন ঢাকার এবং ১৪০ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা এক হাজার ৭৩৮ জন। এর মধ্যে ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৩১৪ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৪২৪ জন ভর্তি আছেন। চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৭ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪ হাজার ৮২২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৩০ জন। এই জ¦রে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়। ওই সময়ে মৃত্যু হয় একজনের। জুলাই মাসে রোগী ছিল এক হাজার ৫৭১ জন আর মারা গেছে ৯ জন। আগস্টে রোগী ছিল তিন হাজার ৫২১ জন, আর ১১ জনের মৃত্যু হয়। সেপ্টেম্বর মাসের ২৬ দিনে রোগীর সংখ্যা আট হাজার ৬৪১ জন। আর মৃত্যু হয় ৩৩ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়