সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর হাজারীবাগে মেট্রো এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস ডিপোতে বিস্ফোরণের ঘটনায় পা হারানো দিলীপসহ দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। অন্যজন হলেন- আবদুল হালিম (৩৮)। এদের মধ্যে দিলীপকে পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আর হালিম ও দগ্ধ হওয়া আরেক শ্রমিক শ্রী মারসেল ট্রæডুকে (২০) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি রাখা হয়েছে। এর আগে, গত রবিবার দিবাগত রাতে বিস্ফোরণের পরে দগ্ধ ও আহত অবস্থায় তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল।
গতকাল সোমবার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, হালিমের শরীরের ২০ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া তার মাথা, মুখ, বাম হাতসহ শরীর ও দুই পায়ে আঘাত রয়েছে। আর মারসেল ট্রæডুর দুই পায়ে ও ডান হাতে আঘাত রয়েছে। বাম পা বিচ্ছিন্ন হয়ে যাওয়া দিলীপকে পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাদের মধ্যে হালিম ও দিলীপের অবস্থা আশঙ্কাজনক।
আহত মারসেল ট্রæডু জানান, রাজশাহীর তানোর উপজেলার কচুয়া কাজীপাড়া গ্রামে তার বাড়ি। হাজারীবাগ বউ বাজার বালুর মাঠ এলাকায় থাকেন তিনি। মেট্রো এক্সপ্রেস নামে কুরিয়ার সার্ভিসে শ্রমিক হিসেবে কাজ করেন তিনি। তিনি জানান, রাতে একটি কাভার্ডভ্যান থেকে মালামাল নামিয়ে অফিসের ভেতরে রাখছিলেন তারা। গাড়িটিতে ক্যামিকেলের ড্রাম ছিল। সেগুলো দিলীপ ও ইলিয়াস নামিয়ে অফিসের ভেতরে রাখার মুহূর্তে বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান ইলিয়াস। দিলীপসহ পাশে থাকা হালিম ও মারসেল ট্রæডুও আহত হন।
নিহত ইলিয়াসের বাড়ি রাজশাহীর তানোর উপজেলার মূত্রদিঘী গ্রামে বলে জানা গেছে। আর আহত আব্দুল হালিমের বাড়ি পটুয়াখালীর দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া গ্রামে। বর্তমানে বউবাজার এলাকায় থাকেন তিনি।
এ বিষয়ে হাজারীবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. মাসুদুর রহমান জানান, ক্যামিকেল থেকে বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে। তবে সেটি কি ধরনের ক্যামিকেল তা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় একটি মামলা করা হবে। তবে, কী মামলা এবং কে বাদী হবেন সে বিষয়ে জানাতে পারেননি তিনি। এ ঘটনায় কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোম্ব ডিসপোজাল বিভাগের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে জানিয়েছে একটি সূত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়