সোনারগাঁওয়ে দলিল লিখককে হত্যা স্ত্রী আটক

আগের সংবাদ

জন্মদিনের শুভেচ্ছা : জননেত্রী শেখ হাসিনা আধুনিক বাংলাদেশের রূপকার

পরের সংবাদ

মৃত্যু ৩ জনের : হাসপাতালে ভর্তি সর্বোচ্চ ডেঙ্গু রোগী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছরের সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে গত ২৪ ঘণ্টায়। এছাড়া মোট রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১৪ হাজার, মৃত্যুও হয়েছে এখন পর্যন্ত ৫৩ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি রোগী হাসপাতালে ভর্তি ও মৃত্যু হয়েছে চলতি মাসের ২৬ দিনেই। এ সময় রোগীর সংখ্যা ৮ হাজার ১৮১ জন, আর মৃত্যু হয়েছে ৩২ জনের। শতকরা হিসাবে মোট রোগীর ৫৬ দশমিক ৯ শতাংশ এবং মোট মৃত্যুর ৬০ দশমিক ৩৭ শতাংশই হয়েছে চলতি মাসের ২৬ দিনে।
এদিকে গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত রবিবার ৪৪০ জন, শনিবার ৪৪০ জন, শুক্রবার ১২৫ জন, বৃহস্পতিবার ৪৩৭ জন, বুধবার ৪৩১ জন, মঙ্গলবার ৪৩৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ৪৮২ জন রোগীর মধ্যে ৩২৮ জন ঢাকার এবং ১৫৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৬৯২ জন। এর মধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১ হাজার ২৯৪ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৩৯৮ জন ভর্তি আছেন। চলতি বছর (১ জানুয়ারি থেকে ২৬ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪ হাজার ৩৬২জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ হাজার ৬১৭ জন। এই জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুনে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে ১ জনের। জুলাই মাসে রোগী ছিল ১ হাজার ৫৭১ জন আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। আগস্টে রোগী ছিল ৩ হাজার ৫২১ আর ১১ জনের মৃত্যু হয়েছিল। সেপ্টেম্বর মাসের ২৬ দিনে রোগীর সংখ্যা ৮ হাজার ১৮১ জন, মৃত্যু হয়েছে ৩২ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়