এসপি হলেন পুলিশের ৪৭ কর্মকর্তা

আগের সংবাদ

সাশ্রয়ের নামে নিম্নমানের বই! : ছাপানো শুরু হয়নি, বছরের প্রথমদিন সব শিক্ষার্থীর বই পাওয়া অনিশ্চিত

পরের সংবাদ

আপাতত ভাঙা হবে না ফুটবলার মাসুরার বাড়ি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মসিউর রহমান ফিরোজ, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরা শহর থেকে চার কিলোমিটার দূরে বেতনা নদীর তীরে বিনেরপোতা এলাকায় বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড় মাসুরা পারভিনের বাড়ি। সেখানে সড়ক ও জনপদ (সওজ) বিভাগের সরকারি জায়গায় বাড়ি করে বসবাস করছেন মাসুরার মা-বাবা ও দুই বোন। সম্প্র্রতি ওই বাড়িটি ভেঙে ফেলার নির্দেশ দেয় (সওজ)। তবে সওজের পক্ষ থেকে সাফ জয়ী এই নারী ফুটবলারের ঘর ভেঙে ফেলার নির্দেশ স্থগিতের ঘোষণা দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। অন্যত্র বাড়ি না হওয়া পর্যন্ত এ স্থগিতাদেশ বলবৎ থাকবে বলে জানিয়ে দেন জেলা প্রশাসক।
মূলত নারীদের সাফ জয়ে উৎসবের বন্যা বইছে সারাদেশে। এরই পরিপ্রেক্ষিতে অভিনন্দন জানাতে অধিনায়ক সাবিনা খাতুন ও ডিফেন্ডার মাসুরা পারভীনের বাড়িতে যান সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রথমে বিনেরপোতায় মাসুরার বাড়িতে যান তারা। জেলা প্রশাসক এ সময় তার বাবা মায়ের সঙ্গে কথা বলেন এবং তাদের কাছ থেকে জানতে পারেন সওজ তাদের উচ্ছেদে ঘরের দেয়ালে লাল রঙের ক্রস চিহ্ন এঁকে দিয়েছে।
এ বিষয়ে তাৎক্ষণিক উপস্থিত সাংবাদিকদের সামনে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির বলেন, ‘মাসুরাদের বাড়ি এখন ভাঙা হবে না। যতদিন মাছুরার পরিবার তাদের নিজেদের জমির ওপর নতুন করে বাড়ি তৈরি করতে না পারবে, ততদিন তারা যেখানে আছেন
সেখানেই থাকবেন বলে সড়ক ও জনপদ বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। তাদের বাড়ি নির্মাণের জন্য যে নিচু স্থানটি রয়েছে, সেখানে মাটি ভরাটসহ সার্বিক সহযোগিতা করা হবে।’ এরপর মাসুরার বাড়ির লাল ক্রস চিহ্ন জেলা প্রশাসকের নির্দেশনায় মুছে দেন লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম।
মাসুরার বাবা রজব আলী বলেন, ‘বাড়িতে এই লাল ক্রস চিহ্ন দেয়ার পর থেকে খুবই চিন্তায় ছিলাম। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর সেটি মুছে ফেলা হয়েছে।’ এ সময় জেলা প্রশাসক ও সাংবাদিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
এরপর, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূূন কবির বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুুনের বাড়িতে যান। তিনি সাবিনার মা ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান ও মিষ্টিমুখ করান। একই সঙ্গে সাবিনার পরিবারকে সার্বিক সহযোগিতা করারও আশ্বাস দেন তিনি।
এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, জেলা ফুটবল এসোসিয়েশনের কর্মকর্তাসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়