করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

চিলমারীতে ৫০ বস্তা ইউরিয়া সার জব্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : চিলমারীতে পাচারকালে ৫০ বস্তা ইউরিয়া সার জব্দ করেছে স্থানীয় জনতা। গত সোমবার রাতে উপজেলা সদর থেকে পার্শ¦বর্তী সুন্দরগঞ্জ উপজেলায় পাচার করার সময় উপজেলার খরখরিয়া তেলিপাড়া এলাকায় রাস্তা থেকে সারের বস্তা ভর্তি পিকআপ ভ্যান জব্দ করেন তারা।
স্থানীয়রা জানান, ইউরিয়া সার বেশি দামে বিক্রির জন্য পার্শ্ববর্তী সুন্দরগঞ্জ উপজেলায় পাচার হয়ে যাচ্ছিল। গত সোমবার রাত ৯টার দিকে রমনা ইউনিয়নের খরখরিয়া তেলিপাড়া এলাকায় পিকআপ ভর্তি ৫০ বস্তা সার নদীর ঘাটে যাওয়ার পথে স্থানীয়রা পিকআপটি আটক করে। এ সময় চালক সার ক্রয়ের মেমো দেখাতে না পারায় এবং ক্রেতার নাম প্রকাশ না করায় উপজেলা কৃষি অফিসার ও স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেন স্থানীয়রা। ঘটনাস্থলে কেউ ওই সারের মালিকানা দাবি করেনি।

উপজেলা কৃষি অফিসার ঘটনাস্থলে গেলে স্থানীয়রা তাদের মাঝে সার বিলি করার দাবিতে হৈচৈ শুরু করেন। পরে পুলিশের সহায়তায় সার ভর্তি পিকআপটি চিলমারী থানায় জব্দ করা হয়। স্থানীয় ছক্কু মিয়া, এরশাদুল হক, আব্দুস সালাম, মোকছেদ আলীসহ অনেকে জানান, বেশি দামে ইউরিয়া সার বিক্রির জন্য প্রতিদিন এই পথে নৌকাযোগে সার সুন্দরগঞ্জে চলে যায়। ১ হাজার ১০০ টাকা দরের বস্তা ওই পারে ১ হাজার ৪০০ থেকে ১ হাজার ৫০০ টাকায় বিক্রি করেন ডিলাররা।
উপজেলা কৃষি অফিসার প্রণয় বিষান দাস বলেন, যেহেতু মালিক নেই তাই সার বিক্রি করে প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা করা হবে।
চিলমারী মডেল থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, পাচার হয়ে যাওয়া সার কৃষি অফিসার জব্দ করে পুলিশ হেফাজতে রেখেছেন। তিনি যে প্রক্রিয়ায় যাবেন আমরা সেভাবেই আইনি সহায়তা দেব।
উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান জানান, জব্দ সার এলাকাবাসীর মাঝে ন্যায্যমূল্যে বিক্রি করে প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়