করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

ককটেল ফাটিয়ে ডাকাতি : গাজীপুরে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ৯

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক গাজীপুর : গাজীপুরের কাশিমপুর এলাকায় ককটেল ফাটিয়ে দিন-দুপুরে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় অস্ত্র, গুলি ও ককটেলসহ ডাকাত চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ব্যাপারে গাজীপুর মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। গ্রেপ্তারকৃতরা হলেন- ইউসুফ আলী রানা, বিধান হালদার, আনোয়ার হোসেন, মো. রুবেল, বাবুল বেপারী, জাকির হোসেন, সোলাইমান আকন, সাগর বাড়ই ও মৃদুল বাড়ই।
সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, গত ১৬ আগস্ট দুপুর দুইটার দিকে কাশিমপুরের এনায়েতপুরের আলীর জুট কারখানার সামনে মোটরসাইকেল ও অটোরিকশাযোগে ৬-৭ জন ডাকাত ককটেল বিস্ফোরণ ও চাপাতির আঘাতের মাধ্যমে ডাচবাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং রকেটের শাহেদ শরীফের কাছ থেকে ৫ লাখ ২২ হাজার টাকা ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় কাশিমপুর থানার মামলা দায়ের করা হয়। মামলার তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার রাতে সন্দেহভাজন আসামি ইউসুফ আলী রানা ও বিধান হালদারকে তেতুইবাড়ীর সানসিটি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গতকাল ভোরে লস্করচালার লোহাকৈর রোডের ব্রাদার্সের খেলার মাঠের আশপাশে ডাকাতির খবর পেয়ে গোপনে অবস্থান নেয় পুলিশ।
এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা অতর্কিতভাবে পুলিশের ওপর আক্রমণ করে এবং তাদের কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে পুলিশের ওপর গুলিবর্ষণ শুরু করে। পুলিশ পাল্টা গুলি করলে ডাকাত সদস্য সোলাইমান আকনকে বাম পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এছাড়া ডাকাত দলের হামলায় মোস্তাফিজার নামে কনস্টেবল আহত হন। পরে ঘটনাস্থল থেকে সাতজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, এক রাউন্ড তাজা গুলি, ১২টি অবিস্ফোরিত ককটেল, ৩টি চাপাতি, দুটি মোটরসাইকেল, অটোরিকশা ও ব্যাটারিচালিত ইজিবাইক উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আহত পুলিশ সদস্য ও ডাকাত সোলাইমানকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৬টি মামলা রয়েছে। এছাড়া ডাকাতি, পুলিশের ওপর হামলায় চারটি পৃথক মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন কমিশনার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়