পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

ঢাবিতে শরৎ উৎসব ১৪২৯ উদযাপন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নানা আয়োজনে ষড়ঋতুর শরৎকে বরণ করে ‘শরৎ উৎসব ১৪২৯’ উদযাপন করা হয়েছে। গতকাল (পহেলা শ্রাবণ) শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে এর উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে উপাচার্য বলেন, শরতের আকাশ অনেক স্বচ্ছ ও উঁচু থাকে। অন্য যেকোনো সময়ের থেকে শরতের আকাশ অনেক গভীর হয়। যখন একটি পরিচ্ছন্ন আকাশ হয় তখন আমাদের দৃষ্টিসীমা বিজ্ঞানসম্মত উপায়ে অনেক দূরে চলে যায়। তাই আকাশের উচ্চতা যেন আমাদের মনের গভীরতাকে আরো প্রশস্ত করে সেটি হবে আমাদের একটি বড় প্রত্যয়।
তিনি আরো বলেন, এই শরৎ যেন কখনো বিষণ্ন না হয়, এটা যেন অক্ষুণ্ন থাকে সেদিকে আমাদের সবারই নজর দিতে হবে। এ সময় শরতের আকাশ থেকে মানবিক মূল্যবোধসম্পন্ন ভালো মানুষ হিসেবে গড়ে ওঠার শিক্ষা সবাইকে নেয়ার আহ্বান জানান তিনি।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, প্রকৃতি আমাদের যে সম্ভার দিয়েছে দুর্ভাগ্যজনকভাবে আমরা সেটিকে ধ্বংস করতে প্রতিনিয়তই ব্যস্ত আছি। আজকে বন উজাড় করে, বৃক্ষ কেটে ফেলে, শিল্পোন্নত দেশগুলো অতিরিক্ত মাত্রায় কার্বন নিঃসরণ করে প্রকৃতির বিপর্যয় ডেকে এনেছে। আমাদের সামর্থ্যরে মধ্যে যেটা আছে সেটা দিয়ে হলেও প্রকৃতিকে বাঁচাতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ। স্বাগত বক্তব্য রাখেন সংগীত বিভাগের সহযোগী আধ্যাপক ড. দেবপ্রসাদ দা। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়ধ্বনির সভাপতি শাহরিয়ার কবির অপূর্ব, সংগঠনটির সাধারণ সম্পাদক পার্থ সরকার ও সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক সুজন শর্মা, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। আলোচনা পর্ব শেষে জয়ধ্বনির সদস্যদের অংশগ্রহণে আবৃত্তি, গান, একক ও দলগত নৃত্য পরিবেশিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়