পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : সাংবাদিকসহ দুজনের মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১:২২ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা ৫ দিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দৈনিক ৩ শতাধিক থাকার পর গতকাল তা ২শ’র নিচে নেমেছে। গতকাল শুক্রবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৬৪ জন হাসপাতালে ভর্তি হয়েছে, মৃত্যু হয়েছে দুজনের। এদিন ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ হোসেন (৪০)। তিনি ঢাকায় এশিয়ান টেলিভিশনের মিরপুর প্রতিনিধি হিসেবে কাজ করতেন। তার বাড়ি মাগুরা পৌরসভার পারনান্দুয়ালী গ্রামে।
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার ৩৯৫ জন, বুধবার ৩৮৯ জন, মঙ্গলবার ৩৫৩ জন, সোমবার ৩৪৫ জন, রবিবার ৩৬০ জন, শনিবার ২৯৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। সর্বশেষ ২৪ ঘণ্টায় ভর্তি ১৬৪ জনের মধ্যে ১৩৮ জন ঢাকার এবং ২৬ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৩৩৬ জন। এর মধ্যে (ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ৯৮৩ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৩৫৩ জন ভর্তি আছেন। সেই হিসাবে এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০ হাজার ৩৯৬২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ১৮ জন, আর মৃত্যু হয়েছে ৪২ জনের।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ও মৃত্যু হয়েছে একজনের। জুলাই মাসে রোগী ছিল ১ হাজার ৫৭১ জন আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। আগস্টে রোগী ৩ হাজার ৫২১ জন আর ১১ জনের মৃত্যু হয়েছে। সেপ্টেম্বর মাসের প্রথম ১৬ দিনে রোগীর সংখ্যা ৪ হাজার ২১৫ জন। আর মৃত্যু হয়েছে ২১ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়