পল্টনে তৃতীয় লিঙ্গের সদস্য-হকার সংঘর্ষে আহত ৬

আগের সংবাদ

জোয়ারের পানিতে বড় বড় গর্তের সৃষ্টি : কলাপাড়ার ৬০ কিলোমিটার সড়কের অধিকাংশই কাঁচা

পরের সংবাদ

চবি ছাত্রলীগ : রুম দখল নিয়ে দুগ্রুপে সংঘর্ষে আহত ৫

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি : মধ্যরাতে আবাসিক হলের একটি কক্ষ দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষের অনুসারীরা হলের বেশ কয়েকটি কক্ষ ভাঙচুর করেন। এতে আহত হয়েছেন ৫ ছাত্রলীগ কর্মী। গত বৃহস্পতিবার রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে এ ঘটনা ঘটে।
বিবাদে জড়ানো পক্ষ দুটি হলো চবি শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বাংলার মুখ ও একাকার। উপগ্রুপ দুটিই চট্টগ্রামের সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। এই ঘটনায় আহতরা হলেন- ফারসি বিভগের ইসমাইল হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের দিপু রায়হান, রাজনীতি বিজ্ঞান বিভাগের আকরাম হোসেন, ইতিহাস বিভাগের আরমান হোসেন ও শাহিনুল আলম মুন্না।
জানা গেছে, শহীদ আবদুর রব হলের ১১৯ নম্বর কক্ষ দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে বিবাদ চলছিল। সেই ঘটনার জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের ৫ জন আহত হয়েছেন।
চবি ছাত্রলীগের সহসভাপতি ও একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেল বলেন, ১১৯ নম্বর কক্ষ আমাদের। কিন্তু তারা কক্ষটি নিজেদের দাবি করায় এ নিয়ে আগে থেকে ঝামেলা চলছিল। গত বৃহস্পতিবার আমাদের মিটিং ছিল। মিটিং শেষে আমরা চলে আসি। কিন্তু বাংলার মুখের অনুসারীরা আমাদের কর্মীদের উসকানিমূলক কথা বলে। সেখান থেকেই কথা কাটাকাটি এবং মারামারির সূত্রপাত হয়। এ সময় তারা বহিরাগতদের এনে রুম ভাঙচুর করে। আমাদের একজন আহত হয়েছে।
ছাত্রলীগের আরেক সহসভাপতি ও বাংলার মুখ গ্রুপের নেতা আবু বকর তোহা বলেন, একাকার গ্রুপ বহিরাগত ছেলেদের এনে হলের গেস্টরুমে মিটিং করছিল। আমাদের জুনিয়ররা তাদের ব্যাগে ইটপাটকেল আছে বলে সন্দেহ করে। আমাকে বিষয়টি জানানোর পর একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেলকে মিটিং শেষে আমার সঙ্গে দেখা করতে বলি। কিন্তু সে দেখা না করে চলে যায়। মিটিং শেষে একাকারের অনুসারীরা এবং বহিরাগতরা ১১৯ নম্বর কক্ষ ভাঙচুর করে। এছাড়া আশপাশের আরও ৪-৫টি কক্ষ ভাঙচুর করে তারা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শহীদ আবদুর রব হলের প্রভোস্ট ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, মারামারির খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে গিয়েছিল। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। এর মধ্যে ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আমরা তদন্ত কমিটি করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়