মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র : প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে গেলেন সস্ত্রীক ড. মোমেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সব জল্পনার অবসান ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে সস্ত্রীক যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা ৩৫ মিনিটে তাদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটটি উড্ডয়ন করে। লন্ডনের স্ট্যানস্টেড আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর কথা যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। এবার প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ১৬৭ জন।
প্রসঙ্গত, গত ৫ থেকে ৮ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে ছাড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে রাষ্ট্রীয় সফর করেন। সফরের আগের দিন সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন। তবে শেষ পর্যন্ত তাকে ছাড়াই প্রধানমন্ত্রী নয়াদিল্লি সফর করেন। এ নিয়ে নানা ধরনের আলোচনা হয়। বিশেষ করে ভারত নিয়ে তার সা¤প্রতিক কিছু মন্তব্য নতুন করে আলোচনায় আসে। পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর না করার বিষয়ে পরে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, হঠাৎ অসুস্থতার কারণে তিনি ভারত সফর করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়