মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

ডিআইজি মিজানের পদোন্নতির রায় কার্যকরে নোটিস

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মো. মিজানুর রহমানকে অ্যাডিশনাল আইজি পদে পদোন্নতি দিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ কার্যকর করতে সরকারের সংশ্লিষ্টদের আইনি নোটিস পাঠিয়েছেন সিনিয়র আইনজীবী মো. ইউসুফ হোসেন হুমায়ুন। গতকাল বৃহস্পতিবার ডিআইজি মিজানের পক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে এই লিগ্যাল নোটিস পাঠানো হয়। পুলিশের মহাপরিদর্শককেও (আইজিপি) এ নোটিসের অনুলিপি পাঠানো হয়েছে।
ডিআইজি মো. মিজানুর রহমানকে পরবর্তী পদে পদোন্নতির জন্য প্রশাসনিক আপিলের ট্রাইব্যুনালের রায় বহাল রেখে গত ২৬ মে আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ১ সেপ্টেম্বর সার্টিফাইট কপি হাতে পাওয়ার পর পদোন্নতি চেয়ে সরকারের কাছে আবেদন করেন মিজানুর রহমান। সেই সঙ্গে পদোন্নতির সঙ্গে বকেয়া বেতন-ভাতা পরিশোধের বিষয়টিও উল্লেখ করেন তিনি।
জানা যায়, মো. মিজানুর রহমান ১৭তম বিসিএস (পুলিশ ক্যাডার) পরীক্ষায় প্রথম স্থানসহ সম্মিলিত মেধা তালিকায় চতুর্থ স্থান অধিকার করেন। তিনি ১৭তম ব্যাচের সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দেন। ২০০৩ সালে অ্যাডিশনাল এসপি ও ২০০৬ সালে এসপি হিসেবে পদোন্নতি লাভ করেন। পরে হাইকোর্টের রায়ে ডিআইজি র‌্যাংক ব্যাজ পান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়