৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

ডিজিটাল নিরাপত্তা আইন : মাউশি কর্মকর্তার বিচার শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ফেসবুকে মানহানিকর তথ্য দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) সাবেক গবেষণা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে ট্রাইব্যুনাল। এর ফলে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হলো।
গতকাল বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেনের আদালত আসামির অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ৭ নভেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। বাদীপক্ষের আইনজীবী মো. মুনজুর আলম এ তথ্য জানান।
জানা যায়, মামলার বাদী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকার সাবেক প্রকল্প পরিচালক। প্রকল্পটির মাধ্যমে ঢাকা শহরের আশপাশের এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করা হবে। অভিযুক্ত মো. আব্দুর রাজ্জাকের সাবেক স্ত্রী যৌতুক নিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা করেন। পরবর্তীতে তার বিরুদ্ধে অভিযোগ গঠিত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করে।
এর প্রেক্ষিতে আসামি ক্ষিপ্ত হয়ে তার সাময়িক বরখাস্ত আদেশকে ভিন্ন খাতে প্রবাহিত করার উদ্দেশে বাদীকে টার্গেট করে বর্ণিত প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রমে দুর্নীতির মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক ও মেসেঞ্জারে প্রচার ও শেয়ার করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বিরোধী কুৎসামূলক অপপ্রচার চালান। এ অভিযোগে রমনা থানায় মামলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়