এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

আগের সংবাদ

বন্ধুত্ব সুসংহত করার প্রত্যয় : বাংলাদেশে চীনা বলয় ঠেকাতে চায় দিল্লি > পানিসহ সীমান্ত সুরক্ষায় সমাধান চায় ঢাকা

পরের সংবাদ

ডেঙ্গুতে মৃত্যু ১ : হাসপাতালে ভর্তি আরো ২৪৫ জন

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুই দিন বিরতি দিয়ে আবারো ২ শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। শুক্রবার ছুটির দিন রোগীর সংখ্যা নেমেছিল শতকের নিচে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি হয়েছে ২৪৫ জন।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার ৯০ জন, বৃহস্পতিবার ১৭৬ জন, বুধবার ২৫১ জন, মঙ্গলবার ২৩৭ জন, সোমবার ২০১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ২৪৫ জন ডেঙ্গু রোগীর মধ্যে ২০৪ জন ঢাকার। চলতি বছর (১ জানুয়ারি থেকে ৩ সেপ্টেম্বর সকাল ৮ টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬ হাজার ৬৯২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৮১১ জন। এই জ¦রে আক্রান্ত হয়ে মারা গেছে ২৩ জন। এর মধ্যে ১১ জন রাজধানী ঢাকার এবং বাকি ১২ জন কক্সবাজার জেলার। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ৮৫৮ জন। এর মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৩৯ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ১১৯ জন ভর্তি আছেন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। আর জুনে মৃত্যু হয় ১ জনের। জুলাই মাসে রোগী ছিল ১ হাজার ৫৭১ জন। এ মাসে ডেঙ্গুতে মারা গেছে ৯ জন। আগস্টে রোগী ছিল ৩ হাজার ৫২১ জন। এ মাসে মৃত্যু ১১ জনের। সেপ্টেম্বর মাসের ৩ দিনে রোগীর সংখ্যা ৫১১ জন। মারা গেছে ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়