বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

এশিয়া কাপ : হংকংকে লজ্জায় ডুবিয়ে সুপার ফোরে পাকিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : শারজায় গতকাল হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে পাকিস্তান। ভারতের বিপক্ষে ১৫২ রানের ইনিংস খেলার হংকং যে বাবর আজম বাহিনীর বিপক্ষে মাত্র ৩৮ রানে গুটিয়ে যাবে তা ক্রিকেট অনুরাগীরা কল্পনাই করেননি। পাকিস্তানের ১৯৩ রানের জবাবে খেলতে নেমে ১০.৪ ওভারে ৩৮ রানে গুটিয়ে যায় হংকংয়ের ইনিংস। যা শারজা এবং এশিয়া কাপে সর্বনি¤œ রান। শাদাব খান এবং মোহাম্মদ নওয়াজের বোলিং তোপে বেশি দূর এগোতে পারেনি বাবর হায়াত-কিঞ্চিত শাহদের ইনিংস। হংকংয়ের কোনো ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি। অতিরিক্ত থেকে এসেছে সর্বোচ্চ ১০ রান। দলটির অধিনায়ক নাজাকাত খান দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান করেন। ভারতের বিপক্ষে নজর কাড়া কিঞ্চিত শাহ ১০ বল মোকাবিলা করেন ৬ রান। পাকিস্তানি বোলারদের মধ্যে শাদাব খান ৮ রানে ৪টি, মোহাম্মদ নওয়াজ ৫ রানে ৩টি এবং নাসিম শাহ ৭ রানে ২ উইকেট লাভ করেন। ৫৭ বলে অপারাজিত ৭৮ রানের ইনিংস খেলা মোহাম্মদ রিজওয়ান ম্যাচসেরার পুরস্কার লাভ করেন।
আগামীকাল সুপার ফোরে ভারতের মোকাবিলা করবে পাকিস্তান। আজ সুপার ফোরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা খেলবে আফগানিস্তানের বিপক্ষে।
গতকাল পাকিস্তান-হংকংয়ের মধ্যকার বাঁচামারার ম্যাচে ওপেনার রিজওয়ানের ব্যাটে বড় সংগ্রহ পায় বাবর আজম বাহিনী। নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ৫৭ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেন। ফখর জামান ৪১ বলে ৫৩ এবং খুশ দিল শাহ ১৫ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচটি দুই দলের জন্যই ছিল মহাগুরুত্বপূর্ণ। কারণ, যে দল জিতবে, তারাই নাম লেখাবে সুপার ফোরে। আর পরাজিত দল ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। দুই দলেরই এশিয়া কাপে ভারতের বিপক্ষে হেরে শুরু করে। দুই প্রতিপক্ষকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আগেই সুপার ফোরে নিশ্চিত করে ভারত। শুক্রবারের আগে দুদলের মুখোমুখি
দ্বৈরথ হয়নি। গতকাল প্রথমবারের মতো মাঠে নামে পাকিস্তান-হংকং। ম্যাচে স্বাভাবিকভাবে ফেভারিট ছিল পাকিস্তান। তবে হংকংয়ের সা¤প্রতিক ফর্মও ফেলে দেয়ার মতো ছিল না। নিজেদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই জিতেছে কোনো আদর্শ ক্রিকেট কাঠামো না থাকা হংকং। পাকিস্তানও নিজেদের শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে জিতেছে তিনটি, হেরেছে দুই ম্যাচ।
গতকাল শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় হংকং। ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই ধাক্কা খায় বাবর আজমরা। এশিয়া কাপে টানা দ্বিতীয় ম্যাচে ব্যর্থতার পরিচয় দেন অধিনায়ক বাবর আজম। হংকং স্পিনার এহসান খানকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন বাবর (৮ বলে ৯ রান)। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপরই ঘুরে দাঁড়ায় দলটি। ফখর জামানকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকে রিজওয়ান। পাওয়ার প্লের ৬ ওভারে পাকিস্তান তোলে ১ উইকেটে ৪০ রান। সপ্তদশ ওভারের প্রথম বলে দুজনের ১১৬ রানে জুটি ভাঙে। ২ ছক্কা ও ৩ চারের মারে ৪১ বলে ৫৩ রানের ইনিংস খেলেন আউট হন ফখর জামান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়