যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে ২০০৪ সালের একটি হত্যা মামলায় মো. সিদ্দিকুল ইসলাম চৌধুরী নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। গতকাল বুধবার জেলার অতিরিক্ত দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন ওই আসামির এ কারাদণ্ডাদেশ দেন। একই সঙ্গে তাকে এক হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। এ মামলায় সাদেকুল ইসলাম চৌধুরী নামে একজনকে খালাস দেয়া হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২০ নভেম্বর সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নের ধর্মপুর গ্রামে জমি নিয়ে মৃত ওয়াহেদ আলীর ছেলে জাফিরুল ইসলামের সঙ্গে চাচাচো ভাই সিদ্দিকুল ইসলাম চৌধুরীর মারামারি হয়। এই মারামারিতে আরো বেশ কয়েকজন অংশ নেয়। এতে উভয় পক্ষেরই কয়েকজন আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাফিরুলের মৃত্যু হলে ২০০৪ সালের ২৬ নভেম্বর তার ভাই মুকুল বাদী হয়ে সদর থানায় ১৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে ২ জনকে রেখে বাকিদের নাম বাদ দিয়ে চূড়ান্ত রিপোর্ট দেয়া হয়। পরে আদালতে দীর্ঘদিন শুনানি শেষে মূল অভিযুক্ত সিদ্দিকুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও এক হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। তার ভাই সাদেকুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়