যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

আগের সংবাদ

সংঘর্ষে চার জেলা রণক্ষেত্র : নারায়ণগঞ্জ মানিকগঞ্জ সিরাজগঞ্জ নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ : নিহত ১, আহত দুই শতাধিক

পরের সংবাদ

এক টিকেট দুবার বিক্রি : সহজকে ২ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রেলের এক সিটের টিকেট দুজনের কাছে বিক্রির দায়ে দায়িত্বপ্রাপ্ত কোম্পানি সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। উভয়পক্ষের শুনানি শেষে গত মঙ্গলবার এ আদেশ দেয়া হয় বলে গতকাল বুধবার জানিয়েছেন অধিদপ্তরের কর্মকর্তারা।
ঢাকা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল বলেন, অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অভিযোগকারী ও সহজের প্রতিনিধিদের উপস্থিতিতে শুনানি হয়। তিনি বলেন, ট্রেনের এক টিকেট দুবার বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় সহজ ডটকমকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অধিদপ্তরের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস জানান, বিশ্বজিৎ সাহা নামের একজন যাত্রী বেশ কয়েক দিন আগে সহজ ডট কমের বিরুদ্ধে অভিযোগ করেন, সহজ ডটকম ট্রেনের এক টিকেট তার কাছে ছাড়াও আরেকজনের কাছে বিক্রি করেছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই আদেশ দেয়া হয়।
অভিযোগকারী বিশ্বজিৎ সাহা বলেন, ঈশ্বরদী থেকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় যাওয়ার জন্য গত ৩০ জুনের চিত্রা এক্সপ্রেসের টিকেট তিনি অনলাইনে কেনেন। কিন্তু ট্রেনে উঠে দেখতে পান, তার আসনে আরেকজন বসে আছেন। পরে দেখা যায়, দুটি টিকেট একই আসনের বিপরীতে দেয়া হয়েছে। বিষয়টি বগির দায়িত্বে থাকা টিটিকে জানালে টিটি আমাকে ভুয়া টিকেটধারী বলে অপমান করেন। পুরো পথ আমাকে দাঁড়িয়েই যেতে হয়। বিষয়টি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে জানালে তারা দুই দফায় শুনানি শেষে জরিমানার রায় দেয়।
বাংলাদেশ রেলওয়ে ভিনসেন কন্সালটেন্সি, সিনেসিস আইটি ও সহজ ডটকমের জয়েন ভেঞ্চারকে ট্রেনের টিকেট ব্যবস্থাপনার কাজটি দেয়। তবে এই প্রকল্পে লিড পার্টনার হিসেবে সবকিছু দেখভাল করছে সহজ ডটকম।
গতকাল বিকালে সহজ ডটকমের জনসংযোগ ব্যবস্থাপক ফারহাত আহমেদ ভোরের কাগজকে বলেন, একটি সিট একই সঙ্গে যে দুজনের কাছে বিক্রি করা সম্ভব নয়, সে বিষয়টি আমরা ভোক্তা অধিকারকে মৌখিকভাবে বুঝিয়েছি। তারপরেও যেহেতু রায় দেয়া হয়েছে, সেজন্য আমরা বিষয়টি নিয়ে গতকাল বুধবারই উচ্চ আদালতে রিট করেছি। কেননা, অনলাইনে এক টিকেট দুবার বিক্রি করা সম্ভব নয়, সেটা আমরা কোর্টকে জানাব। দেখা যাক কোর্ট কী রায় দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়